বাসস দেশ-৪১ : ‘মুজিববর্ষ’ উপলক্ষে ঝালকাঠিতে ঘর পাচ্ছে ৪৭৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবার

163

বাসস দেশ-৪১
মুজিববর্ষ-ঘর
‘মুজিববর্ষ’ উপলক্ষে ঝালকাঠিতে ঘর পাচ্ছে ৪৭৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবার
ঝালকাঠি, ২১ জানুয়ারি ২০২১ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে ৪৭৪ ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পাচ্ছে।
ইতিমধ্যে ২৩০টি ঘর বসবাসের জন্য প্রস্তুত করা হয়েছে। আগামি ২৩ জানুয়ারি সকালে তাদের ঘর আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হবে।
আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান জেলা প্রশাসক মো. জোহর আলী।
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম ফরিদউদ্দিন, রাজাপুর উপজেলা নির্বাহি কর্মকর্তা মো. মোক্তার হোসেনসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক জানান, জমি ও ঘর প্রদান কার্যক্রমে ‘ক’ শ্রেণীর একহাজার ২২১টি পরিবারের তালিকা করা হয়েছে।এরমধ্যে প্রথম পর্যায়ে ৪৭৪ পরিবার ঘর পাচ্ছেন। ২৩ জানুয়ারি উদ্বোধনী দিনে ২৩০পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে ঘরের চাবি হস্তান্তর করা হবে।
তিনি জানান, এর মধ্যে ঝালকাঠি সদর উপজেলায় ৬৫টি, নলছিটি উপজেলায় ৪০টি, রাজাপুর উপজেলায় ৭৫টি এবং কাঁঠালিয়া উপজেলায় ৫০টি পরিবার পাচ্ছে বসতঘর।এসব ঘর নির্মাণে ব্যয় হয়েছে আটকোটি দশলাখ ৫৪ হাজার টাকা। সংশ্লিষ্ট উপজেলা প্রশাসনের তত্ত্বাবধায়নে এসব ঘর নির্মাণ করা হয়েছে।
বাসস/এনডি/সংবাদদাতা/১৯৪৬/এমকে