বাসস ক্রীড়া-১১ : তৃতীয়বারের মত করোনা পরীক্ষা হলো বাংলাদেশের টেস্ট খেলোয়াড়দের

119

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-করোনা
তৃতীয়বারের মত করোনা পরীক্ষা হলো বাংলাদেশের টেস্ট খেলোয়াড়দের
ঢাকা, ২১ জানুয়ারি ২০২১ (বাসস) : তৃতীয়বারের মত আজ করোনা পরীক্ষা হলো বাংলাদেশের টেস্ট স্কোয়াডে থাকা খেলোয়াড়দের।
এর আগে ১৭ ও ১৯ জুলাই দু’বার টেস্ট দলে থাকা খেলোয়াড়দের করোনা পরীক্ষা করা হয়েছিলো। ঐ পরীক্ষায় সকলেই উত্তীর্ণ হয়েছিলেন।
তৃতীয় পরীক্ষায় উত্তীর্ণ হলেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রামে শুরু হওয়া টেস্ট সিরিজের জন্য ফ্লাইট ধরবেন খেলোয়াড়রা। ৩ ফেব্রুয়ারি থেকে চট্টগ্রামে টেস্ট সিরিজ শুরু হবে। ১১ ফেব্রুয়ারি থেকে ঢাকায় শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।
প্রথম দুই পরীক্ষায় নেগেটিভ হয়ে ইতোমধ্যে জৈব-সুরক্ষা পরিবেশে প্রবেশ করেছেন টেস্ট দলে থাকা খেলোয়াড়রা। এমনটাই বলেছেন বিসিবির চিকিৎসক মঞ্জুর হোসেন চৌধুরী। আজ তিনি বলেন, ‘টেস্ট স্কোয়াডে থাকা খেলোয়াড়দের দু’বার করোনা পরীক্ষা হয়েছে এবং দু’বারই ফলাফল নেগেটিভ এসেছে। আজ তৃতীয় পরীক্ষা করা হয়েছে এবং যদি সবকিছু ঠিক থাকে তবে প্রথম টেস্ট ম্যাচের জন্য চট্টগ্রামের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন তারা। ইতোমধ্যে জৈব-সুরক্ষার মধ্যে রয়েছেন তারা।’
গতকাল থেকে মিরপুরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হয়েছে। প্রথম ম্যাচ ৬ উইকেটে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে টাইগাররা। আগামীকাল মিরপুরে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। এরপর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে তৃতীয় ওয়ানডের পর ও প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ ও সফরকারী ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল।
বাসস/এএসজি/এএমটি/১৯২০/নীহা