বাসস দেশ-৪৯ : বগুড়ায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৬ জনের জেল-জরিমানা

197

বাসস দেশ-৪৯
জেল-জরিমানা
বগুড়ায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৬ জনের জেল-জরিমানা
বগুড়া, ২০ জানুয়ারি, ২০২১ (বাসস) : জেলার ধুনট উপজেলায় যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৬ জনের জেল-জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহি ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহি কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত তাদের দ- প্রদান করেন।
সিরাজগঞ্জ সদর নৌ-থানার পুলিশ পরিদর্শক (ওসি) বাবর আলী খাঁন বলেন, বগুড়ার ধুনট উপজেলার ভান্ডারবাড়ী ইউনিয়নে যুমনা নদীতে অভিযান চালানো হয়। অভিযানকালে চর খনন করে অবৈধভাবে বালু উত্তোলন, পরিবহন ও টাকা আদায় কাজে জড়িত থাকার অভিযোগে ৬জনকে গ্রেফতার করা হয়। এছাড়া অবৈধ বালু উত্তোলন ও পরিহবনকাজে ব্যবহৃত ২টি ছোট নৌকা, ১টি বাল্ক হেড ও ১টি বোলগেড জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত গ্রেপ্তারকৃতদের জেল-জরিমানা করেন।
দন্ডপ্রাপ্তরা হলেন, টাঙ্গাইলের ভুঞাপুর উপজেলার কুঠিপাড়া গ্রামের ফজর শেখের ছেলে রফিকুল ইসলাম (৩০), খানুসবাড়ী এলাকার আজিতের ছেলে বেলাল হোসেন (২৫), সিরাজগঞ্জ সদরের ধানবান্ধি গ্রামের ওহেদ আলীর ছেলে আব্দুল হামিদ (৬০), বগুড়ার ধুনট পৌর এলাকার সরকারপাড়া গ্রামের অজয় সরকারের ছেলে সবুজ সরকার (৩০), সারিয়াকান্দি উপজেলার আওলাকান্দি গ্রামের কামাল হোসেনের ছেলে নাছিম হোসেন (২১) ও পূণ্য প্রামানিকের ছেলে কামাল হোসেন (৩৫)। এদের মধ্যে রফিকুল ইসলাম ও আব্দুল হামিদের ৫০হাজার টাকা করে অর্থদ- এবং অপর চারজনকে ৭দিনের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়েছে।
বাসস/এনডি/সংবাদদাতা/২০৪৫/-কেজিএ