বাসস দেশ-৪৮ : ৯০ ভরি স্বর্ণালংকার ছিনতাই : এমদাদুল ও আলমগীর দু’দিনের রিমান্ডে

204

বাসস দেশ-৪৮
স্বর্ণালংকার – ছিনতাই-রিমান্ড
৯০ ভরি স্বর্ণালংকার ছিনতাই : এমদাদুল ও আলমগীর দু’দিনের রিমান্ডে
ঢাকা, ২০ জানুয়ারি, ২০২১ (বাসস): ৯০ ভরি স্বর্ণালংকার ছিনতাই মামলার আসামি এমদাদুল ও আলমগীরের দু’দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।
রাজধানীর পুরান ঢাকার কোতোয়ালি থানা এলাকা থেকে এক ব্যবসায়ির ৯০ ভরি স্বর্ণালংকার ছিনতায়ের অভিযোগে এ মামলা করা হয়।
একই মামলায় অপর আসামি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ড্রাইভার ইব্রাহিম শিকদার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।
বুধবার তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এসময় আসামি ইব্রাহিম শিকদার স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তার জবানবন্দি রেকর্ড করার আবেদন করে তদন্তকারী কর্মকর্তা। পরে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
অপর দিকে তদন্ত কর্মকর্তা মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামি এমদাদুল ও আলমগীরের বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত দু’দিনের রিমান্ড মঞ্জুর করে।
এদিকে একই মামলায় গতকাল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারি পরিচালক এসএম সাকিব হোসেন, সোর্স হারুন ও সিপাহি আমিনুলের তিন দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।
গত সোমবার (১৮ জানুয়ারি) আসামি জীপন পাল ও রতন কুমার দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।
৯০ ভরি সোনা ছিনিয়ে নেওয়ার অভিযোগে গত ১২ জানুয়ারি পুরান ঢাকার জিন্দাবাহার লেনের এক সোনা ব্যবসায়ি কোতোয়ালি থানায় এ মামলা দায়ের করে।
মামলার অভিযোগে বলা হয়, গত ৭ জানুয়ারি ডিবি পুলিশ পরিচয়ে কয়েক ব্যক্তি বাদিকে তুলে নিয়ে ৯০ ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।
এ ঘটনায় মামলা দায়ের করা হলে কোতোয়ালি থানা পুলিশ প্রথমে ভুক্তভোগী ওই ব্যক্তির দুই কর্মচারীকে আটকের পর জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদে তারা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারি পরিচালক সাকিব হোসেনের নাম জানালে সিপাহী আমিনুল ও সোর্স হারুনসহ তাকে গ্রেফতার করা হয়।
এ মামলায় গ্রেফতারকৃত আটজনের মধ্যে তিনজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। অপর পাঁচ আসামি বিভিন্ন মেয়াদে রিমান্ডে রয়েছে।
জানা গেছে, সহকারি পরিচালক সাকিব হোসেন মুন্সীগঞ্জ জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারি পরিচালক হিসেবে কর্মরত আছেন। মাসখানেক ধরে তিনি পুলিশের অপরাধ তদন্ত বিভাগের একটি প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করার জন্য রাজধানী ঢাকায় অবস্থান করছেন।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২০৪২/এএএ