বাসস ক্রীড়া-১০ : সুসোর দুর্দান্ত গোলে আলাভেসকে হারিয়েছে সেভিয়া

109

বাসস ক্রীড়া-১০
ফুটবল-লা লিগা
সুসোর দুর্দান্ত গোলে আলাভেসকে হারিয়েছে সেভিয়া
মাদ্রিদ, ২০ জানুয়ারি, ২০২১ (বাসস/এএফপি) : সুসোর দুরপাল্লার অসাধারণ এক গোলে জয় নিশ্চিত করেছে সেভিয়া। মঙ্গলবার আলাভেসের মাঠে ২-১ গোলের ওই জয়ে লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষ চারে উঠে গেছে সেভিয়া। বর্তমান পয়েন্টে টেবিলে সেভিয়া মাত্র এক পয়েন্টে পিছিয়ে আছে বার্সেলোনার চেয়ে।
ম্যাচের তৃতীয় মিনিটেই মরোক্কোর ইউসেফ এন-নেসিরি সতীর্থ জেসুস নাভাসের কাছ থেকে পাওয়া ক্রসে লক্ষ্য ভেদ করলে এগিয়ে যায় সেভিয়া। এর পরপরই ১২ মিনিটে অবশ্য গোলটি পরিশোধ করেন এজার মেন্ডেজ। কিন্তু ম্যাচের ৩০ মিনিটে ৩০ গজ দূর থেকে সুসোর নেয়া অসাধারণ গোলে ফের লিড পেয়ে যায় সেভিয়া। জানুয়ারির দলবদলেই সুসোকে ওয়েস্ট হ্যাম দলে ভেড়াতে যাচ্ছে বলে ব্যাপক গুঞ্জন রয়েছে। ম্যাচের শেষ মিনিটে জোসেলুর পেনাল্টি শট ফিরিয়ে দিয়ে গোলরক্ষক বোনো সেভিয়ার জয় নিশ্চিত করেন। তালিকার তলনারি দিকে থাকা জুলেন লোপেতেগুই’র ক্লাবটি এর আগে দুই ধাপ এগিয়ে গিয়েছিল।
এদিকে লিগের আরেক ম্যাচে দুই গোলে পিছিয়ে পড়ার পরও এলচের সঙ্গে ২-২ গোলে ড্র করতে সক্ষম হয়েছে রিয়াল ভায়াদোলিদ। জোসানের ৯ ও ৪৩ মিনিটের গোলে এগিয়ে গিয়েছিল সফরকারি এলচে। কিন্তু ৭১ মিনিটে হেরেরো এবং ৮৯ মিনিটে ফার্নান্দেজ গোল দুটি পরিশোধ করলে সমতায় ফিরে স্বাগতিক ভায়াদোলিদ। কাডিজ ও লেভান্তের মধ্যকার ম্যাচটিও গতকাল শেষ হয়েছে ২-২ গোলের ড্রয়ে।
আগামীকাল এইবার সফরে যাবে তালিকার শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদ। জয়লাভ করতে পারলে শীর্ষের অবস্থানকে আরো শক্তিশালী করতে পারবে দিয়েগো সিমিওনের শিষ্যরা।
বাসস/এএফপি/এমএইচসি/১৬৫০/নীহা