বাসস দেশ-৩ : মুজিববর্ষে সাতক্ষীরায় ১ হাজার ১৪৮ ভূমি ও গৃহহীন পরিবার পাচ্ছে নতুন ঘর

138

বাসস দেশ-৩
গৃহহীন-নতুন-ঘর
মুজিববর্ষে সাতক্ষীরায় ১ হাজার ১৪৮ ভূমি ও গৃহহীন পরিবার পাচ্ছে নতুন ঘর
সাতক্ষীরা, ২০ জানুয়ারি, ২০২১ (বাসস) : মুজিব শতবর্ষে দেশে একজন মানুষও ভূমি ও গৃহহীন থাকবে না বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন ঘোষণার পর ভাগ্য খুলছে সাতক্ষীরার ১ হাজার ১৪৮ টি হতদরিদ্র পরিবারের। আগামী ২৪ জানুয়ারি গৃহহীনদের হাতে এসব ঘরের চাবি তুলে দেয়া হবে বলে আশা করা হচ্ছে।
রাস্তা নদী ও খালের পাশে কোন রকম জীবনযাপন করা ভূমিহীন ও গৃহহীনরা পাচ্ছেন এবার প্রধানমন্ত্রীর উপহার নতুন ঘর। সাথে দেয়া হচ্ছে জমির মালিকানার দলিল।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন প্রকল্প-২ এর অর্থায়নে মুজিব শতবর্ষে সাতক্ষীরায় পাকা ঘর পাচ্ছেন ভূমিহীন ও গৃহহীনরা। বরাদ্ধ পাওয়া গৃহহীন মানুষদের একটাই স্বপ্ন তারা প্রধানমন্ত্রীর উপহার নতুন ঘরের মালিক হতে যাচ্ছেন। ভূমিহীন ও গৃহহীন এসব মানুষের চোখে মুখে এখন হাসির ঝিলিক।
জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল জানান, জেলা প্রশাসনের তত্ত্বাবধায়নে জেলার ৭ টি উপজেলা ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে ১ হাজার ১৪৮ টি সেমিপাকা ঘর। এসব ঘরে থাকছে আধুনিক সব সুযোগ সুবিধা। ঘর গুলিতে রয়েছে টিনের ছাউনি বারান্দাসহ দুটি রুম, বাথরুম, রান্নাঘর। উন্নত মানের সব সামগ্রী ব্যবহার করা হয়েছে এসব ঘরে।
তালা উপজেলার খলিশখালী গ্রামের রহিমা বেগম জানান, নিজস্ব জমি না থাকায় এতদিন পর্যন্ত অন্যের জমিতে অস্থায়ীভাবে ঘর বেঁধে থাকতে হতো। ‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ এই স্বপ্নের ঠিকানায় পাচ্ছি বেঁচে থাকার অধিকার।
বাসস/এনডি/সংবাদদাতা/১২০০/কেজিএ