নতুন নতুন উদ্ভাবনের মাধ্যমে দেশকে সমৃদ্ধ করতে গবেষণা প্রয়োজন : রেজাউল

224

ঢাকা, ১৯ জানুয়ারি, ২০২১ (বাসস) : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, গবেষনাধর্মী কাজে কর্মকর্তাদের গভীরভাবে মনোনিবেশ করতে হবে।
কাজের গতি প্রত্যাশিত মাত্রায় বাড়াতে কর্মকর্তাদের যতœশীল হওয়ার নির্দেশ দিয়ে তিনি আরও বলেন, নতুন নতুন উদ্ভাবনের মাধ্যমে দেশকে সমৃদ্ধ করতে হবে।
তিনি আজ মন্ত্রণালয়ের নিজ দপ্তরে বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট (বিএফআরআই)’র পরিচালক ড. ইয়াহিয়া মাহমুদকে নিয়মিত মহাপরিচালক (গ্রেড-২) পদে নিযুক্তির প্রজ্ঞাপন প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন।
শ ম রেজাউল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী কর্মপরিকল্পনা ও গতিশীল নেতৃত্বের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি দিন-রাত পরিশ্রম করছেন।
দেশের উন্নয়ন কাজে সরকারি কর্মকর্তাদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে তিনি বলেন, প্রত্যেক কর্মকর্তা ও কর্মচারিকে যথাযথভাবে নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে।
তিনি আরও বলেন, কাজের গতি আগের চেয়ে অনেক বাড়াতে হবে। অর্পিত দায়িত্ব পালনে স্বচ্ছতা, সততা ও নিষ্ঠার পরিচয় দিতে হবে।
এ সময় মৎস্য সচিব রওনক মাহমুদ, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবদুল জব্বার শিকদার, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস্ আফরোজ, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহ্ মো. ইমদাদুল হক, শ্যামল চন্দ্র কর্মকার, সুবোল বোস মনি ও মো. তৌফিকুল আরিফসহ মন্ত্রণালয়ের বিভিন্ন পযায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।