ম্যান ম্যানেজমেন্টে তামিমের দক্ষতার প্রশংসা করলেন ডোমিঙ্গো

551

ঢাকা, ১৮ জানুয়ারি ২০২১ (বাসস) : ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের ম্যান ম্যানেজমেন্ট দক্ষতার ভুয়সী প্রশংসা করে এবং দল নেতা হিসাবে সফল হতে তার পাশে থাকার কথা বলেছেন বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো।
গত মার্চে মাশরাফি বিন মর্তুজা অধিনায়কত্ব থেকে সড়ে দাঁড়ান। এরপর জাতীয় দলের ওয়ানডে ফরম্যাটের অধিনায়ক হন তামিম। আগামী বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে দিয়ে অধিনায়ক হিসেবে পথচলা শুরু হবে তামিমের।
আজ ডোমিঙ্গো বলেন, ‘আমি দলের সঙ্গে যুক্ত হবার পর প্রথমবার ওয়ানডে অধিনায়কত্ব করতে যাচ্ছে তামিম। আমি জানি ২০১৯ সালে সে দলের নেতৃত্ব দিয়েছিল। এখন পর্যন্ত তার সাথে কাজ করে আমি সত্যিই আনন্দ পেয়েছি। সে খুবই দায়িত্বশীল মানুষ। দলের সকল খেলোয়াড়কে আত্মবিশ্বাসী এবং স্বাচ্ছন্দ্য বোধ নিশ্চিত করেন । খেলোয়াড়রা মানসিকভাবে ভাল জায়গায় আছে কি-না তা নিশ্চিত করার লক্ষ্যে সজাগ দৃষ্টি রাখেন সে। আমি তার সাথে কাজ করতে এবং যতটা সম্ভব সহায়তা করতে মুখিয়ে আছি।’
২০১৯ বিশ্বকাপের পর শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছিলেন তামিম। ঐ সিরিজে লংকানদের কাছে হোয়াইটওয়াশ হয়েছিলো টাইগাররা।
সম্প্রতি ঘরোয়া দু’টি টুর্নামেন্টে- বিসিবি প্রেসিডেন্টস কাপ ও বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপে অধিনায়ক হিসেবে সাফল্য পাননি তামিম।
আন্তর্জাতিক ম্যাচে অধিনায়ক হিসেবে জাতীয় দলকে নেতৃত্ব দেয়ার আগেই সমালোচনার মুখোমুখি হতে হয়েছে তামিমকে। কারণ ঘরোয়া ঐ দু’টি টুর্নামেন্টে ফাইনালে উঠতে পারেনি তার দল।
ডোমিঙ্গো বলেন, অধিনায়ক হিসেবে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত তামিম। কারন সে জানে, তার অধিনায়কত্ব নিয়ে আলোচনা চলছে।
তিনি বলেন, ‘তার চিন্তা-ভাবনা ঠিকই আছে। সে সঠিক পন্থায়ই খেলছে, ভালো করতে চায়। সে জানে তার নেতৃত্ব ও পারফরমেন্সের ওপড় স্পটলাইট রয়েছে। এ ব্যাপারে সে খুবই সচেতন। অধিনায়ক হিসেবে ভালো শুরু করতে চায় তামিম।’