রাশিদা খাতুন ছিলেন সাদা মনের মানুষ : ডিএসসিসি মেয়র

245

ঢাকা, ১৮ জানুয়ারি, ২০২০ (বাসস): ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মো. শহিদ উল্লাহ’র স্ত্রী রাশিদা খাতুনের দোয়া মাহফিলে অংশ নিয়ে মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, রাশিদা খাতুন একজন ভালো, সরল ও সাদা মনের মানুষ ছিলেন।
আজ বাদ আছর তাদের গেন্ডারিয়াস্থ বাসভবনে রাশিদা খাতুনের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
অল্প সময়ে তার মধ্যে সরলতা দেখেছেন, ভালো মানুষের পরিচয় পেয়েছেন উল্লেখ করে ডিএসসিসি মেয়র বলেন, ‘আসলে আমার সাথে কদিন আগে উনার পরিচয়। সেদিন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৭৫টি ওয়ার্ডে সাকরাইন উদযাপন করছিলাম। সেই আয়োজনের সূত্রে মিনু সাহেব (প্যানেল মেয়র) তার নিজের এলাকায় ব্যাপক আয়োজন করেছিলেন। আয়োজনে অংশ নিতে আমি এসেছিলাম। সেদিনই চাচীর সাথে আমার পরিচয়।’
ব্যারিস্টার তাপস বলেন, ‘এই অল্প সময়ের মধ্যে তিনি আমার কাছে একটি আবদার করেছিলেন – তার সন্তানের জন্য। আমি তাকে জানানোর বা বলার সুযোগটাও পেলাম না যে, তিনি আমার কাছে যে আবদার করেছেন – আমি সেটা পালন করার চেষ্টা করছি বা তাকে আশ্বস্ত করার সুযোগ পেলাম না যে, আমি চেষ্টা করেছি।’ এ সময় তিনি প্রয়াত রাশিদা খাতুনের আত্মার মাগফেরাত কামনা করেন।
দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মান্নাফী, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সচিব আকরামুজ্জামান, ঢাকা মহানগর দক্ষিণ ও গেন্ডারিয়া থানা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ এবং দক্ষিণ সিটির বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলররা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ১৪ জানুয়ারি রাতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৪৬ নং ওয়ার্ডের কাউন্সিলর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মোঃ শহিদ উল্লাহ’র সহধর্মিনী রাশিদা খাতুন হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন।