বাসস দেশ-৪৭ : বীর মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নিজামউদ্দিনের দাফন সম্পন্ন

175

বাসস দেশ-৪৭
মুক্তিযোদ্ধা-নিজামউদ্দিন-দাফন
বীর মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নিজামউদ্দিনের দাফন সম্পন্ন
সিলেট, ১৮ জানুয়ারি ২০২১ (বাসস) : লেখক, অনুবাদক, নাট্যকার ও বীর মুক্তিযোদ্ধা নিজামউদ্দিন লস্কর ময়না আর নেই। ইন্নানিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। আজ সোমবার রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হয়েছে। বাদ জোহর সিলেট নগরীর হযরত শাহজালাল (রহ.) এর দরগা মসজিদে নামাজে জানাজা শেষে দরগাহ কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হয়।
এর আগে, সকালে শহীদ মিনার প্রাঙ্গনে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা নিজামউদ্দিন লস্করকে শেষবারের মতো একনজর দেখতে, শ্রদ্ধা জানাতে বিভিন্ন শ্রেণিপেশার ও সংগঠনের কয়েক’শ মানুষ জড়ো হন।
সকাল সাড়ে ১১ টার দিকে শহীদ মিনারে তাঁর মরদেহ নেওয়া হলে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এই বীর মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করা হয়।
পরে সেখানে সিলেট করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, মুক্তিযোদ্ধা সংসদ সিলেট মহানগর ইউনিট কমান্ড, বাংলাদেশের ওয়ার্কার্স পাটি, জেলা শিল্পকলা একাডেমি সিলেট, জেলা পরিষদ সিলেট, সিলেট জেলা আওয়ামী লীগ, সিলেট মহানগর আওয়ামী লীগ, বাংলাদেশ জাসদ সিলেট জেলা, সিলেট প্রেসক্লাব, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেট, সম্মিলিত নাট্য পরিষদ সিলেট, সিলেট জেলা প্রেসক্লাব, সিলেট স্টেশন ক্লাব, উদীচী সিলেট, ইলেকট্রনিক জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা), সম্মিলিত নাট্য পরিষদসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে এই বীর মুক্তিযোদ্ধার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।
গত ৮ জানুয়ারি শুক্রবার ব্রেনস্ট্রোক করার পর বীর মুক্তিযোদ্ধা নিজামউদ্দিন লস্ককে নগরীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। ওই হাসপাতালে তিনি লাইফসাপোর্টে ছিলেন। গত শুক্রবার তাকে অন্য একটি হাসপাতালে স্থানান্তর করা হয়। গতকাল রবিবার সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত নয়টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
বাসস/সংবাদদাতা/২০১০/কেএমকে