বাসস ক্রীড়া-৮ : বঙ্গবন্ধু ক্রিকেট সিরিজ সম্প্রচার করবে টি স্পোর্টস ও নাগরিক টিভি

91

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-সম্প্রচার
বঙ্গবন্ধু ক্রিকেট সিরিজ সম্প্রচার করবে টি স্পোর্টস ও নাগরিক টিভি
ঢাকা, ১৮ জানুয়ারি, ২০২১ (বাসস): বাংলাদেশ ও সফররত ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার বঙ্গবন্ধু ক্রিকেট সিরিজের সম্প্রচার স্বত্ত্ব লাভ করেছে বেনটেক লিমিটেড। সফরে ক্যারিবীয়রা বাংলাদেশের বিপক্ষে তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ এবং দুটি টেস্ট ম্যাচ খেলবে । আগামী বুধবার হতে ১৫ ফেব্রুয়ারী ঢাকার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম এবং চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলাগুলো হবে।
ঢাকায় ওয়েস্টিন হোটেলের বলরুমে আজ সিরিজের অফিসিয়াল সম্প্রচারকারী চ্যানেলের নাম ঘোষনা করেন বেনটেকের পরিচালক আমজাদ হোসেন আরজু। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক মোহাম্মদ জালাল ইউনুস, টি স্পোর্টস এর নির্বাহী পরিচালক নুরুল ইসলাম খান এবং নাগরিক টিভির পরিচালক নাভিদুল হক।
দেশীয় প্রতিষ্ঠান বেনকেট প্রথমবারের মত ক্রিকেট ম্যাচ সম্প্রচারের স্বত্ব লাভ করেছে। এরমধ্যে দিয়েই যাত্রা শুরু বেনটেকের। এর আগে বিসিবির সঙ্গে সম্প্রচারের যুক্ত ছিল গাজী টিভি। ইতিমধ্যে টি স্পোর্টস দুটি ক্রিকেট আসর এবং বঙ্গবন্ধু ফেডারেশন কাপ ফুটবল সম্প্রচার করেছে। যদিও নাগরিক টিভি প্রথমবারের মত ক্রিকেট ম্যাচ সম্প্রচারের সঙ্গে যুক্ত হয়েছে। কোভিড পরিস্থিতির উন্নতি না হওয়ায় মাঠে দর্শক থাকছেনা, তবে টেলিভিশনের পর্দায় দেশের পাশাপাশি অন্যান্য বহু দেশ থেকেও দর্শকরা ম্যাচ উপভোগ করতে পারবেন। উভয় প্রতিষ্ঠানের শীর্ষ ব্যক্তিরা ‘বঙ্গবন্ধু সিরিজ ২০২১’ সফলভাবে সম্প্রচারের প্রত্যয় ব্যাক্ত করেন এবং ভবিষ্যতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাথে থেকে এ ধরনের কাজ করে যাওয়ার আশা প্রকাশ করেন।
বাসস/১৮১০/-স্বব