বাসস দেশ-৩২ : চসিক নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু

108

বাসস দেশ-৩২
চসিক নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু
চট্টগ্রাম, ১৮ জানুয়ারি, ২০২১ (বাসস) : আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু হয়েছে। আজ সোমবার সকাল ৯টা থেকে নগরের ৪টি কেন্দ্রে প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ শুরু হয়। নয় দিন ধরে পর্যায়ক্রমে ১৬ হাজার ১৬৩ জন প্রশিক্ষণ গ্রহণ করবেন।
প্রশিক্ষণ কেন্দ্রগুলো- নগরীর সিডিএ পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, রহমানিয়া উচ্চবিদ্যালয়, পাহাড়তলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ ও আগ্রাবাদ সরকারি কলোনি উচ্চবিদ্যালয় (বালিকা শাখা)।
চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মাদ হাসানুজ্জামান বাসসকে জানান, ‘সিটি করপোরেশন নির্বাচন সামনে রেখে কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু হয়েছে। নগরের নয়টি ভেন্যুতে ৫ দিন ধরে চলবে এই প্রশিক্ষণ। মোট ১৬ হাজার ১৬৩ জন কর্মকর্তা প্রশিক্ষণ গ্রহণ করছেন। এরমধ্যে প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসার ৫ হাজার ৯০২ জন এবং পোলিং অফিসার ১০ হাজার ২৬৮ জন।’
চসিক নির্বাচনে ৭ জন মেয়র ও ২২৯ জন কাউন্সিলর প্রার্থী মিলে মোট ২৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৪১টি ওয়ার্ডের ৭৩৫টি ভোটকেন্দ্রে মোট ভোটার ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন। এর মধ্যে পুরুষ ৯ লাখ ৯২ হাজার ৩৩ জন এবং নারী ৯ লাখ ৪৬ হাজার ৬৭৩ জন। ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।
বাসস/ডিবি/কেএস/১৬৪০/-কেকে