বাসস দেশ-২৩ : আশুলিয়া থেকে ১১ প্রতারক আটক

131

বাসস দেশ-২৩
প্রতারক-আটক
আশুলিয়া থেকে ১১ প্রতারক আটক
ঢাকা, ১৮ জানুয়ারি, ২০২১ (বাসস) : চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে লোকজনের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে আশুলিয়া থানার গাজীরচট এলাকা থেকে ৪ নারীসহ ১১ জন প্রতারককে আটক করেছে র‌্যাব।
এসময় র‌্যাব সদস্যরা সংঘবদ্ধ প্রতারক চক্রের কবল থেকে ২০ জন চাকরি প্রার্থী ভূক্তভোগীকে উদ্ধার করছে।
রোববার রাতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৪) একটি দল আশুলিয়া থানার গাজীরচট এলাকায় ‘মীম ফোর্স গার্ড লিমিটেড’ নামের একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে তাদের আটক করে।
র‌্যাব-৪ এর সহকারি পুলিশ সুপার (মিডিয়া অফিসার) মো. জিয়াউর রহমান চৌধুরী আজ বাসস’কে এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি দল রোববার রাত সোয়া ৭টার দিকে আশুলিয়া থানার গাজীরচট এলাকায় ‘মীম ফোর্স গার্ড লিমিটেড’ এর অফিসে অভিযান চালায়। র‌্যাব সদস্যরা সেখান থেকে ৪জন নারীসহ ১১জন প্রতারককে আটক করে।
আটকরা হলেন, মো. ফাহিম রহমান (২২), মো. রবিউল (২০), মো. সাব্বির হোসেন (২২), মো. সবুজ মিয়া (১৮), মো. সাব্বির (১৮), মো. হারুন মিয়া (১৯), মো. হিমেল মিয়া (১৮),সোনিয়া আক্তার (২১), মৌসুমী (২৪), ফারজানা আক্তার (১৮) ও রোকেয়া আক্তার (১৮)।
প্রতারকদের কাছ থেকে ৫টি আইডি কার্ড, ২০টি অংগীকারনামা, ১৯টি ভেরিফিকেশন ফরম, ৪টি অব্যাহতি ফরম, ২১টি আবেদন ফরম, ২২টি ট্রেনিং এর জন্য আবেদন ফরম, ২৫টি জীবনবৃত্তান্ত এবং ১৫টি মোবাইল ফোন আটক করা হয়েছে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারকরা ঘটনার সত্যতা স্বীকার করেছে।
র‌্যাব জানায়, রাজধানীসহ ঢাকা জেলার বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে বিভিন্ন নামে বেনামে ভূঁইফোড় প্রতিষ্ঠান খুলে মধ্যশিক্ষিত বেকার ও আর্থিকভাবে অস্বচ্ছল যুবক যুবতীদের আকর্ষনীয় ও উচ্চ বেতনের চাকুরীর প্রলোভন দেখিয়ে তাদের কাছ থেকে বিপুল পরিমান টাকা হাতিয়ে নিচ্ছিল প্রতারক চক্রটি।
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৫০০/-আসাচৌ