বঙ্গবন্ধু হত্যার রাজনীতিবাহকদের সাথে মিটমাট নয় : তথ্যমন্ত্রী

256

ঢাকা, ১৪ আগস্ট, ২০১৮ (বাসস) : রাষ্ট্র নিরাপত্তা নিশ্চিত করতে বঙ্গবন্ধুর হত্যার রাজনীতি বহনকারী খালেদা-বিএনপি-জামাতের সাথে কোনো মিটমাট, সমঝোতা বা আলোচনা হতে পারে না, সমাজ-রাজনীতি-ক্ষমতা থেকে এদের নির্বাসনে দিতে হবে।
আজ তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে ঢাকা মহানগর জাসদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
তিনি বলেন, ‘বিএনপি-জামাত-খালেদা বঙ্গবন্ধুর হত্যার রাজনীতি বহন করে বলেই তাদের সাথে মিটমাট-সমঝোতা বা আলোচনা হতে পারে না। ‘নির্বাচন বা গণতন্ত্রের উছিলায় এই অপশক্তিকে হালাল করা যায় না’
‘পঁচাত্তর সালের পর বিএনপি-জামাত-খালেদা চক্র ধারাবাহিকভাবে ষড়যন্ত্র-হত্যা-খুনের অপরাজনীতি করছে এ কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, এসব অপশক্তি ১৫ আগস্ট মিথ্যা জন্মদিন পালনের নামে বঙ্গবন্ধুর খুনীদের পক্ষে উল্লাস করে। ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যাচেষ্টা, জঙ্গি-সন্ত্রাস ও আগুন দিয়ে মানুষ পোড়ানো, যুদ্ধাপরাধীর বিচার আটকানো আর নির্বাচন বানচাল করে অস্বাভাবিক সরকার তৈরীর চক্রান্ত করে আসছে, তাই এদের ক্ষমা নেই।’
ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তৃতা করেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট ড. শাহ জিকরুল আহমেদ, নুরুল আখতার, সহ-সভাপতি শফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ওবয়াদুর রহমান চুন্নু, নইমুল আহসান জুয়েল, রোকনুজ্জামান রোকন প্রমুখ।