সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক অব্যাহত

170

ঢাকা, ১৪ আগস্ট, ২০১৮ (বাসস) : একুশে পদকপ্রাপ্ত দেশবরেণ্য সাংবাদিক ও সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের মৃত্যুতে সরকারের মন্ত্রী, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে গভীর শোক ও দুঃখ প্রকাশ অব্যাহত রয়েছে।
তারা আজ মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো পৃথক বিবৃতিতে এই শোক প্রকাশ করেছেন।
শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন, তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ, ভূমিপ্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, ভূমি সচিব আবদুল জলিল, ঢাকা বিশ্ববিদ্যালয়েরর উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, রংপুরে অবস্থিত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ প্রমুখ।
গোলাম সারওয়ার ছিলেন বাংলাদেশের সাংবাদিক জগতের এক উজ্জ্বল নক্ষত্র ছিলেন উল্লেখ করে বিবৃতিতে তারা বলেন, সাংবাদিকতার জগতে তিনি ছিলেন এক দিকপাল। গোলাম সারওয়ার শুধুমাত্র একজন সাংবাদিক ছিলেন না, তাঁর সবচেয়ে বড় পরিচয় হলো তিনি একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। বাংলাদেশের মুক্তিযুদ্ধে তিনি সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। সৃজনশীল প্রতিভার মধ্য দিয়ে বাংলাদেশের সাংবাদিকতা ও সংবাদপত্র ব্যবস্থাপনার বিকাশে তার অবদান দেশবাসীর কাছে স্মরণীয় হয়ে থাকবে। তার মৃত্যুতে জাতির যে অপূরণীয় ক্ষতি হয়েছে তা পূরণ হবার নয়।
তারা মরহুমের শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন।
উল্লেখ্য, গত সোমবার বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে মৃত্যুবরণ করেন সমকাল সম্পাদক গোলাম সারওয়ার।