বাসস দেশ-২৩ : ঝালকাঠি, কুড়িগ্রাম ও জয়পুরহাটে শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ

103

বাসস দেশ-২৩
কম্বল-বিতরণ
ঝালকাঠি, কুড়িগ্রাম ও জয়পুরহাটে শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ
ঢাকা, ১৭ জানুয়ারি, ২০২১ (বাসস) : ঝালকাঠি, কুড়িগ্রাম ও জয়পুরহাটে শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বাসস-এর সংবাদদাতাদের পাঠানো খবরে জানা যায়-
ঝালকাঠি : জেলার রাজাপুর-কাঠালিয়া আসনের সাংসদ বিএইচ হারুনের ব্যক্তিগত উদ্যোগে প্রিমিয়ার ব্যাংকের সৌজন্যে উপজেলার ৬ ইউনিয়নের ৫ হাজার পরিবারের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে। উপজেলা সভাকক্ষে আয়োজিত সভায় ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্য রাখেন ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনের সংসদ সদস্য বিএইচ হারুন। কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান, ইউএনও মোক্তার হোসেন, এএসপি (সার্কেল) মো. সাখাওয়াত হোসেন, সহকারী কমিশনার ভূমি অনুজা মন্ডল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, ওসি শহিদুল ইসলাম প্রমুখ। অপরদিকে অসহায় শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন মানবকল্যাণ সোসাইটি। প্রেস ক্লাব মিলনায়তনে সংগঠনের পক্ষ থেকে শীতার্ত মানুষের হাতে কম্বল তুলে দেন পৌর মেয়র মো. লিয়াকত আলী তালুকদার। কম্বল বিতরণ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন মানবকল্যাণ সোসাইটির সভাপতি উজ্জল রহমান। বিশেষ অতিথি ছিলেন ঝালকাঠি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আক্কাস সিকদার, সাবেক সভাপতি মুহাম্মদ আব্দুর রশীদ প্রমুখ। শতাধিক শীতার্ত মানুষের হাতে সংগঠনটি কম্বল তুলে দেয়।
কুড়িগ্রাম : অস্ট্রেলিয়া এ্যালাইনাই এসোশিয়েশন বাংলাদেশ (এএএবি) উদ্যোগে সদর উপজেলার বাংটুরঘাট এলাকায় দুই শতাধিক শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়। কুড়িগ্রাম জেলা প্রশাসনের সহায়তায় সদর উপজেলার কাঁঠালবাড়ী ও হলোখানা ইউনিয়নের চর ও নদী তীরবর্তি এলাকার হতদরিদ্র শীতার্তরা এই সহায়তা পান। এসময় অন্যান্যেও মধ্যে বক্তব্য রাখেন কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, অস্ট্রেলিয়া এ্যালাইনাই এসোশিয়েশন বাংলাদেশের সভাপতি মীর্জা আশিক রানা, সাধারণ সম্পাদক আসফিয়া সুলতানা, সদও উপজেলা নির্বাহী অফিসার নিলুফা ইয়াসমিন,কাঁঠালবাড়ী ইউপি চেয়ারম্যান রেদওয়ানুল হক দুলাল, হলোখানা ইউপি চেয়ারম্যান উমর ফারুক প্রমুখ।
জয়পুরহাট : জেলার অসহায় ছিন্নমূল মানুষদের জন্য ১৭ হাজার ১০০ কম্বল প্রদান করা হয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে, যা বিতরণ কার্যক্রম সমাপ্ত হয়েছে বলে জানান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুল করিম। এ ছাড়াও শীতবস্ত্র কেনার জন্য সরকারি ভাবে ৩০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে জয়পুরহাট জেলায়। ওই টাকা উপজেলা পর্যায়ে বরাদ্দ প্রদান করা হয়েছে বলেও জানান তিনি।
বাসস/এনডি/সংবাদদাতা/১৪৫০/-কেজিএ