বাসস দেশ-২৫ : জাতীয় শোক দিবস উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের দেশব্যাপী কর্মসূচি

127

বাসস দেশ-২৫
শোক দিবস -ইসলামিক ফাউন্ডেশন
জাতীয় শোক দিবস উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের দেশব্যাপী কর্মসূচি
ঢাকা, ১৪ আগস্ট, ২০১৮ (বাসস) : ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে দেশব্যাপী ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩-তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৮ উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন সারাদেশে ৭১ হাজার ১৯টি স্থানে আলোচনা সভা, কুরআনখানি ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে।
ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।
এতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রূহের মাগফিরাত কামনা করে সকাল সাড়ে ৮টার দিকে রাজধানীর বনানী কবরস্থানে এবং সকাল ১০টার দিকে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে কুরআনখানি, মিলাদ ও মুনাজাত অনুষ্ঠিত হবে।
‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জীবন ও কর্ম’ এবং ‘ইসলামের প্রচার ও প্রসারে বঙ্গবন্ধুর অবদান’ শীর্ষক আলোচনা সভা সকাল ১১টার দিকে ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম মিলনায়তনে অনুষ্ঠিত হবে। এছাড়া, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে কুরআনখানি, মিলাদ ও দোয়া মুনাজাত অনুষ্ঠিত হবে।
ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মুকাররম কার্যালয় ছাড়াও ৬৪টি বিভাগীয় বা জেলা কার্যালয়, ৫০টি ইসলামিক মিশন, ইসলামিক মিশনের ৪৪৯টি মক্তব ও ১৯টি ইবতেদায়ী মাদ্রাসা, ইমাম প্রশিক্ষণ একাডেমীর ৭টি কেন্দ্র, মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের আওতায় ৫৫০টি উপজেলা বা জোনের মডেল রিসোর্স সেন্টার, ১ হাজার ৫’শটি সাধারণ রিসোর্স সেন্টার, ৬৭ হাজার ৩৬৮টি গণশিক্ষা কেন্দ্র এবং ১ হাজার ১০টি দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসাসহ সারাদেশে ৭১ হাজার ১৯টি স্থানে ‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভা, হামদ-না‘ত, মিলাদ মাহফিল, দোয়া, তবারক বিতরণ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে।
এসব স্থানে ১৫ আগস্ট সূর্র্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।
বাসস/সবি/এফএইচ/১৭২০/কেকে