বাসস দেশ-৪৫ : বান্দরবানে লামা পৌরসভার নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ প্রার্থী জয়ী

313

বাসস দেশ-৪৫
পৌর নির্বাচন- বান্দরবান
বান্দরবানে লামা পৌরসভার নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ প্রার্থী জয়ী
বান্দরবান, ১৬ জানুয়ারি ২০২১ (বাসস) : জেলার আজ শনিবার অনুষ্ঠিত লামা পৌরসভার নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মো. জহিরুল ইসলাম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।
জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. রেজাউল করিম শনিবার রাত সাড়ে ৮টার দিকে বেসরকারীভাবে নির্বাচনের এ ফলাফল ঘোষনা করেন।
তিনি জানান, আওয়ামী লীগ প্রার্থী মো. জহিরুল ইসলাম নৌকা প্রতীকে ৯ হাজার ৪০৯ ভোট পেয়ে দ্বিতীয়বারের মত মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী বিএনপি প্রার্থী মো. শাহিন ধানের শীষ প্রতীকে একহাজার ৬২ ভোট এবং জাতীয় পার্টির প্রার্থী এ টি এম শহিদুল ইসলাম লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৮৮ ভোট।
এদিকে, সংরক্ষিত ১নং ওয়ার্ড কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন সাকেরা বেগম, ২নং ওয়ার্ডে মরিয়ম বেগম ও ৩নং ওয়ার্ডে জাহানারা বেগম।
সাধারন কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে মো. বশির আহমদ, ২নং ওয়ার্ডে মোহাম্মদ হোসেন বাদশা, ৩নং ওয়ার্ডে মো. সাইফুদ্দিন, ৪নং ওয়ার্ডে মোহাম্মদ রফিক, ৫নং ওয়ার্ডে আলী আহমদ, ৬নং ওয়ার্ডে মমতাজুল ইসলাম, ৭নং ওয়ার্ডে মো. কামাল উদ্দিন, ৮নং ওয়ার্ডে মো. ইউছুফ আলী এবং ৯নং ওয়ার্ডে উশৈথোয়াই মার্মা নির্বাচিত হয়েছেন।
উল্লেখ্য, শনিবার সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একযোগে ৯টি ভোট কেন্দ্র ও ৩৯টি বুথের মাধ্যমে এ ভোট গ্রহণ চলে। ঘন কুয়াশা আর কনকনে শীত উপেক্ষা করে ভোটাররা উৎসবমুখর পরিবেশে ভোট প্রদান করেন।
এদিকে, ভোট কেন্দ্রের নিরাপত্তা ও আইনশৃংখলা রক্ষার দায়িত্বে প্রতিকেন্দ্রে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৮জন পুলিশ ও আনসার-ভিডিপি সদস্যরা দায়িত্ব পালন করেন। পাশাপাশি সার্বিক আইনশৃংখলা রক্ষায় মাঠে নিয়োজিত ছিল র‌্যাব, বিজিবি ও পুলিশের স্ট্রাইকিং ফোর্স।
লামা পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৩৮৯জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার তিনশ’ জন ও মহিলা ভোটার ৬ হাজার ৩৮৬জন।
বাসস/এনডি/সংবাদদাতা/২২১০/এমকে