বাসস দেশ-৪১ : নাটোরে তিনটি পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী নির্বাচিত

191

বাসস দেশ-৪১
নাটোর-পৌরসভা
নাটোরে তিনটি পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী নির্বাচিত
নাটোর, ১৬ জানুয়ারি, ২০২১ (বাসস) : আজ শনিবার অনুষ্ঠিত জেলার তিনটি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা মেয়র নির্বাচিত হয়েছেন। রাত ৯টায় সংশ্লিষ্ট পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসারগণ বেসরকারী ফলাফল ঘোষণা করেন।
তিনটি পৌরসভা নির্বাচনের গুরুত্বপূর্ণ তিনটি দিক হচ্ছে শুধুমাত্র নলডাঙ্গা পৌরসভা নির্বাচনে জেলায় প্রথমবারের মত ইলেকট্রনিক ভোটিং মেশিন ব্যবহার করা হয়, গোপালপুর পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী রোকসানা মোর্ত্তজা লিলি প্রথমবারের মত নারী মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন এবং গুরুদাসপুর পৌরসভায় বর্তমান মেয়র আওয়ামী লীগের প্রার্থী শাহনেওয়াজ আলী মোল্লা পুনরায় মেয়র নির্বাচিত হয়েছেন।
নাটোর জেলা নির্বাচন অফিসার এবং গোপালপুর ও নলডাঙ্গা পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মো. আছলাম জানান, নলডাঙ্গা পৌরসভার মেয়র পদে নৌকা প্রতীকে আওয়ামী লীগের মো. মনিরুজ্জামান মনির ৩ হাজার ৬৩০ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ধানের শীষ প্রতীকের বিএনপি’র মো. আব্বাছ আলী পেয়েছেন ১ হাজার ৯১০ ভোট।
অন্যদিকে লালপুর উপজেলার গোপালপুর পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী রোকসানা মোর্ত্তজা লিলি মোট ৬ হাজার ৫৭৮ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী মঞ্জুরুল ইসলাম বিমল রেল ইঞ্জিন প্রতীকে ৫ হাজার ১২৫ ভোট পেয়েছেন।
গুরুদাসপুর উপজেলা নির্বাহী অফিসার এবং গুরুদাসপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার তমাল হোসেন জানান, নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান মেয়র শাহনেওয়াজ আলী মোল্লা ৭ হাজার ৬৪০ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বি হিসেবে স্বতন্ত্র প্রার্থী আরিফুল ইসলাম বিপ্লব নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৫৪৪ ভোট।
নির্বাচনে গুরুদাসপুর ও গোপালপুর পৌরসভায় ব্যালটের মাধ্যমে এবং নলডাঙ্গা পৌরসভায় ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হয়। তিনটি পৌরসভায় মেয়র পদে মোট ১৩ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মোট ৩৬ জন এবং কাউন্সিলর পদে মোট ১১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। গোপালপুর পৌরসভায় একজন কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। তিনটি পৌরসভা নির্বাচনে ৩০টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ছিল ৫১ হাজার ১৬৪ জন।
বাসস/এনডি/সংবাদদাতা/২১৪৫/কেজিএ