বাসস দেশ-৩৯ : বাগেরহাটে মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ প্রার্থী জয়ী

192

বাসস দেশ-৩৯
পৌর নির্বাচন- বাগেরহাট
বাগেরহাটে মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ প্রার্থী জয়ী
বাগেরহাট, ১৬ জানুয়ারি ২০২১ (বাসস): জেলায় আজ শনিবার অনুষ্ঠিত মোংলা পোর্ট পৌরসভার নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শেখ আব্দুর রহমান বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন।
জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার ফরাজি বেনজির আহমেদ বলেন, মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনে ১২টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে আওয়ামী লীগের নৌকা প্রতীকের মেয়র প্রার্থী শেখ আব্দুর রহমান ১২ হাজার একশ’ ২৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মো. জুলফিকার আলী ধানের শীষ প্রতীকে পেয়েছেন পাঁচশ’ ৯২ ভোট। এছাড়া স্বতন্ত্র মেয়র প্রার্থী মোকছেদুর রহমান গামা পেয়েছেন ৩৩ ভোট।
তিনি জানান, পৌরসভার ৯ টি সাধারণ ওয়ার্ড এবং ৩ টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে কাউন্সিলর পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা বিজয়ী হয়েছেন। বিজয়ী কাউন্সিলররা হলেন- ১ নং ওয়ার্ডে মো. কবির হোসেন, ২ নং ওয়ার্ডে এসএম শরিফুল ইসলাম, ৩ নং ওয়ার্ডে মো. বাহাদুর মিয়া, ৪ নং ওয়ার্ডে খান শফিকুর রহমান, ৫ নং ওয়ার্ডে মো. শরিফুল ইসলাম শরিফ, ৬নং ওয়ার্ডে জি এম আল আমিন, ৭ নং ওয়ার্ডে হুমায়ুন আহমেদ নাসির, ৮নং ওয়ার্ডে মো. সরোয়ার হোসেন, ৯ নং ওয়ার্ডে মো. মজনু গাজী। এছাড়াও সংরক্ষিত মহিলা ওয়ার্ডে জয়ী কাউন্সিলর প্রার্থীরা হলেন- ১,২ ও ৩ নং ওয়ার্ডে জাহানারা আক্তার চানু, ৪,৫ ও ৬ নং ওয়ার্ডে জোহরা বেগম এবং ৭,৮ ও ৯ নং ওয়ার্ডে শিউলি আকন।
জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জানান, মোংলা পোর্ট পৌরসভার ১২ টি কেন্দ্রে ১৩৮টি ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহন করা হয়েছে।সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোটে ৩১ হাজার ৫২৮ জন ভোটারের মধ্যে ১২ হাজার সাতশ’ ৫৫ জনভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
তিনি আরও জানান, ১২টি কেন্দ্রে গ্রহনের জন্য ১২জন প্রিজাইডিং অফিসার ও ৯২ জন সহকারী প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করছেন। পাশাপাশি, ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, দুইশ’ ২০ জন পুলিশ, র‌্যাব, কোস্ট গার্ড, আনাসার সদস্য নির্বাচনী দায়িত্ব পালন করেন।
বাসস/এনডি/সংবাদদাতা/২১৩৫/এমকে