নোয়াখালীর বসুরহাট পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের আবদুল কাদের মির্জা জয়ী

470

নোয়াখালী, ১৬ জানুয়ারি ২০২১ (বাসস) : জেলার বসুরহাট পৌরসভার নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী আবদুল কাদের মির্জা বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।
জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রবিউল আলম ফলাফলের বিষয়টি নিশ্চিত করে জানান, আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আবদুল কাদের মির্জা ১০ হাজার ৭৩৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী কামাল উদ্দিন চৌধুরী পেয়েছেন একহাজার ৭৭৮ ভোট।
এরআগে, শনিবার সকাল ৮টা থেকে পৌরসভার ৯টি কেন্দ্রে একযোগে ‘ইভিএম’ পদ্ধতিতে ভোটগ্রহন শুরু হয় এবং বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে।
১৯৯০ সালে প্রতিষ্ঠিত বসুরহাট পৌরসভার মোট জনসংখ্যা প্রায় ৪০ হাজার। ভোটার সংখ্যা ২১ হাজার ১১৫ জন। এদের মধ্যে নারী ভোটার ১০ হাজার ৪৯৪ জন এবং পুরুষ ভোটার ১০ হাজার ৬২১ জন।
উল্লেখ্য, বসুরহাট পৌরসভার নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আবদুল কাদের মির্জা, বিএনপি মনোনীত মেয়র প্রার্থী কামাল উদ্দিন চৌধুরী, স্বতন্ত্র মেয়র প্রার্থী মোশারফ হোসেনসহ তিনজন, ওয়ার্ড কাউন্সিলর পদে ২৫ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭ জন সহ মোট ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেছেন।