বাসস ক্রীড়া-৭ : ওয়ানডে মিস করছেন করোনায় আক্রান্ত ওয়ালশ

166

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-করোনা-ওয়ালশ
ওয়ানডে মিস করছেন করোনায় আক্রান্ত ওয়ালশ
ঢাকা, ১৫ জানুয়ারি ২০২১ (বাসস) : সিরিজ শুরুর আগেই দু:সংবাদ শুনতে হলো সফরকারী ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলকে। করোনায় আক্রান্ত দলটির লেগ-স্পিনার হেইডেন ওয়ালশ। যে কারণে আগামী ২০ জানুয়ারি থেকে শুরু হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে আর খেলা হচ্ছেনা ওয়ালশের।
গত বুধবার পিসিআর টেস্টের পরীক্ষায় পজিটিভ আসে ওয়ালশের। ফলে এখন সেল্ফ-আইসোলেশনে থাকবেন তিনি। এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লুআই)।
বিবৃতিতে বলা হয়, ‘বাংলাদেশে আসার পর প্রথম করোনা পরীক্ষায় নেগেটিভ হয়েছিলেন ওয়ালশ। তবে পরের পরীক্ষায় পজিটিভ হয়েছেন তিনি। আজ দ্বিতীয় করোনা পরীক্ষার ফল পাওয়া গিয়েছে।’
বাংলাদেশে আসার পরই সকলেই সেল্ফ আইসোলেশনে ছিলো। তাই স্কোয়াডের অন্য সদস্যদের সংস্পর্শে যাননি।
মেডিকেল প্রটোকল অনুসারে ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড থেকে আইসোলেশনে আছেন ওয়ালশ। দলের চিকিৎসক প্রেমানন্দ সিংএর তত্ত্বাবধানে আছেন তিনি।
দু’টি পিসিআর পরীক্ষায় নেগেটিভ না হওয়া পর্যন্ত আইসোলেশনেই থাকবেন ওয়ালশ। ফলে বাংলাদেশের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলতে পারবেন না তিনি।
তবে সফরে থাকা ওয়েস্ট ইন্ডিজ দলের অন্যান্য সদস্যরা দ্বিতীয়বারের করোনা পরীক্ষায় নেগেটিভ হয়েছেন। গেল ১১ দিনে চারবার করোনা পরীক্ষা দিতে হয়েছে তাদের।
করোনাভাইরাস আতঙ্কে বাংলাদেশ সফরে আসেননি টেস্ট দলের নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডার, ওয়ানডের নিয়মিত অধিনায়ক কাইরন পোলার্ড, ড্যারেন ব্রাভো, শেল্ডন কটরেল, এভিন লুইস, শাই হোপ, শিমরোন হেটমায়ার ও নিকোলাস পুরান।
যুক্তরাষ্ট্রের হয়ে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করা ওয়ালশ ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১০টি ওয়ানডে খেলেছেন।
বাসস/এএমটি/১৮০৯/স্বব