বাসস ক্রীড়া-৫ : ক্রিস্টাল প্যালেসের সঙ্গে ড্র করে হতাশ আর্সেনাল

102

বাসস ক্রীড়া-৫
ফুটবল-প্রিমিয়ার-আর্সেনাল
ক্রিস্টাল প্যালেসের সঙ্গে ড্র করে হতাশ আর্সেনাল
লন্ডন, ১৫ জানুয়ারি ২০২১ (বাসস/এএফপি) : নিজ দলের খেলোযাড়দের ওপড় ক্লান্তি ভর করেছে মনে করছেন আর্সেনাল কোচ মাইকেল আর্তেতা। বৃহস্পতিবার প্রিমিয়ার ফুটবল লীগের ম্যাচে ক্রিস্টাল প্যালেসের সঙ্গে গোল শুন্য ড্র করেছে আর্সেনাল।
সব ধরনের প্রতিযোগিতায় আগের চার ম্যাচে জয়লাভ করেছে আর্তেতার শিষ্যরা। জিততে না পারলেও টানা ৫ ম্যাচে অপরাজিত থাকার ধারবাহিকতায় রয়েছে আর্সেনাল।
এমিরেটস স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধে বেশ কটি গোলের সুযোগ নস্ট করেছে প্যালেস। তবে বিরতির পর আর্সেনালের খেলার ধার বাড়তে থাকে। কিন্তু কয়েকটি সুযোগ নস্ট করায় প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষ অর্ধেকে পৌঁছানোর সুযোগ হাতছাড়া হয়েছে আর্সেনালের।
আর্তেতা বলেন,‘ আমি একটি জয় চেয়েছিলাম। তবে আমাদের ওপড় ক্লান্তি ভর করেছে। আমি অনুপ্রেরনায় কোন ঘটতির কথা বলতে পারব না। তবে এটি যথেষ্ঠ ছিল না। নীচের সারির দলের বিপক্ষে আমরা বেশ কিছু পরিস্থিতির সৃস্টি করেছি। কিন্তু ম্যাচের এক পর্যায়ে আমরা বেশী বেশী করে বল দূরে সরিয়ে দিয়েছি।
আমরা অনেকগুলো ম্যাচ খেলছি। এতে আপনি ক্লান্তি খুজে পাবেন। অনেক খেলোয়াড় সজীব ছিলনা। আমাদের খেলার মানে ঘাটতি ছিল। যে কারণে জিততে পারিনি।’
এই মুহুর্তে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার ১১তম অবস্থানে রয়েছে আর্সেনাল। চ্যাম্পিয়ন্স লিগের দলে খেলার উপযোগী শীর্ষ চারের শেষ দলের চেয়ে ৮ পয়েন্টে পিছিয়ে রয়েছে তারা। মুলত মৌসুমের বাজে সুচনা তাদের এমন অবস্থানে নিয়ে গেছে। ১৯৭৪-৭৫ সালের পর এমন বাজে সুচনা আর করেনি গানাররা।
বড় দিনের আগে একেবারে অবনমন জোনের কাছাকাছি নেমে গিয়েছিল আর্সেনাল। সে সময় তারা মাত্র চার পয়েন্টের দূরত্বে অবস্থান করছিল। তবে আর্তেতার কঠোর প্রচেস্টার ফলে এখন তলানীর তিন দলের ওই জোন থেকে ১২ পয়েন্টের দূরত্বে চলে এসেছে ক্লাবটি।
এদিকে সব ধরেন প্রতিযোগিতার সবশেষ আট ম্যাচের মধ্যে মাত্র একটিতে জয় পাওয়া প্যালেসের অবস্থান ১৩তম। অর্থাৎ তারা এখনো আর্সেনালের চেয়ে পিছিয়ে রয়েছে।
বাসস/এএফপি/এমএইচসি/১৬৩০/স্বব