ভাইরাসের কারণে অনুশীলনে উদযাপন নিষিদ্ধ করার পক্ষে ল্যাম্পার্ড

246

লন্ডন, ১৫ জানুয়ারি ২০২১ (বাসস/এএফপি) : করোনা ভাইরাস ছড়নোর আশংকায় অনুশীলনের সময় দলবদ্ধভাবে কোলাকুলি থেকে বিরত থাকতে খেলোয়াড়দের প্রতি আহ্বান জানাবেন চেলসি কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ড।
বৃটেন জুড়ে করোনার সংক্রমন বেড়ে যাওয়ায় কোভিড-১৯ প্রটোকলে উদযাপন থেকে বিরত থাকার জন্য প্রিমিয়ার লীগ প্রধানদের সতর্ক করা হয়েছে। চেলসি কোচ ল্যাম্পার্ড মনে করেন গোল করার পর খেলোয়াড়রা স্বভাবগত ভাবে যে উদযাপনগুলো করে থাকে, তা বন্ধ করতে হবে। বিষয়গুলো নিয়ে নিজ দলের মানষিকতা পরিবর্তনের লক্ষ্যে স্বল্প পরিসরে প্রশিক্ষন দেয়ার কথাও ভাবছেন ল্যাম্পার্ড।
তাহলে কি অনুশীলনের সময় চেলসি উদযাপন থামিয়ে দেবে? এমন প্রশ্নের জবাবে ল্যাম্পার্ড বলেন,‘ হ্যা, হয়তো আমরা তাই করব। অনুশীলন মাঠে সবাইকে যতটুকু সম্ভব সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে গুরুত্ব দিতে হবে।
তবে মাঠে সেটি বাস্তবায়ন করাটা কঠিন হতে পারে। কারণ অনুশীলনে আমরা ঘনিষ্ঠ হয়ে কাজ করি। তবে প্রশিক্ষনের সময় প্রতিটি মুহুর্তে আপনাকে ওই প্রবৃত্তিগুলো থেকে দূরে থাকতে হবে। তাহলে আপনি যখন প্রিমিয়ার লিগে খেলবেন তখন আশা করি গোল করার পর বা ম্যাচ জয়ের পর এইসব উদযাপনের অভ্যাস কমে আসবে।’