বাসস ক্রীড়া-১২ : রাফিয়ার গোলে রোমঞ্চকর জয় নিয়ে ইতালী কাপের কোয়ার্টারে জুভেন্টাস

138

বাসস ক্রীড়া-১২
ফুটবল-ইতালী-কাপ
রাফিয়ার গোলে রোমঞ্চকর জয় নিয়ে ইতালী কাপের কোয়ার্টারে জুভেন্টাস
মিলান, ১৪ জানুয়ারি, ২০২১ (বাসস/এএফপি): বদলী হিসেবে মাঠে নেমে অতিরিক্ত সময়ে জয়সুচক গোল করে জুভেন্টাসকে ইতালী কাপ ফুটবলের কোয়ার্টার ফাইনালে পৌঁছে দিয়েছেন তিউনিশিয় মিডফিল্ডার হামজা রাফিয়া। বুধবার অনুষ্ঠিত ম্যাচে ৩-২ জোনোয়াকে হারায় জুভেন্টাস।
ম্যাচের বয়স ঘন্টার কাটা পার হবার পর বদলী হিসেবে মাঠে নেমেছিলেন ২১ বছর বয়সি রাফিয়া। তুরিনে অনুষ্ঠিত ম্যাচে শেষ পর্যন্ত ১০৫ মিনিটে জুভেন্টাসের হয়ে প্রথম গোলের দেখা পান তিনি।
ম্যাচের শুরুতে অবশ্য ২-০ গোলে এগিয়ে গিয়েছিল আন্দ্রে পিরলোর দল। কিন্তু ঠিকই গোল দুটি পরিশোধ করে সমতায় ফিরে আসে জেনোয়া। পিরলো বলেন,‘ প্রথমার্ধে পাওয়া সুযোগের অধিকাংশ যদি আমরা কাজে লাগাতে পারতাম তাহলে শেষ মুহুর্তের নাভিশ^াস থেকে আমরা বাঁচতে পারতাম। আমরা দুই গোলের সুযোগ পেয়েছিলাম। যাতে অতিরিক্ত সময়ের খেলাকে পাশ কাটানো যায়। তবে দিনশেষে আমি সন্তুস্ট।’
জুভেন্টাসের শুরুটা ভালই ছিল। দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় ইতালিয় চ্যাম্পিয়নরা। জিওর্জিও চিয়েলিনির পাস থেকে বল পেয়ে দুই ডিফেন্ডারকে এড়িয়ে লক্ষ্যভেদ করেন দিয়ান কুলুসেভস্কি। ২৩ মিনিটে সুইডিশ মিডফিল্ডার কুলুসেভস্কিার পাস থেকে বল পেয়ে কিছুটা এগিয়ে বল জালে জড়িয়ে দেন মোরাতা। তবে ৫ মিনিট পর সাইবোরার গোলে ব্যবধান কমায় জেনোয়া। ম্যাচের ৭৪তম মিনিটে দূর পাল্লার শটে ফিলিপ্পো মেলেগোন বল জালে জড়ালে সমতা ফিরে আসে ম্যাচে।
এই পর্যায়ে বদলী হিসেবে ক্রিস্টিয়ানো রোনালদোকে মাঠে নামিয়েও অতিরিক্ত সময়ে গড়ানোর আগে লিড নিতে পারেনি জুভেন্টাস। শেষ পর্যন্ত মোরাতার কাছ থেকে বল পেয়ে প্রথম চেষ্টায় শট ব্যর্থ হলেও ফিরতি বলে বুলেট গতির শটে বল জালে পাঠিয়ে দেন মিডফিল্ডার রাফিয়া।
বুুধবার অন্য ম্যাচে শেষ আটে উঠেছে ইন্টার মিলান ও নাপোলি। অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে ফিওরেন্তিনাকে ২-১ গোলে হারিয়েছে ইন্টার। অপরদিকে এম্পোলির বিপক্ষে ৩-২ গোলে জিতেছে নাপোলি।
বাসস/এএফপি/এমএইচসি/১৯১০/-স্বব