বাসস ক্রীড়া-১১ : করোনার কারণে অনিশ্চয়তায় মারের অস্ট্রেলিয়ান ওপেন

153

বাসস ক্রীড়া-১১
টেনিস-গ্রেট বৃটেন-মারে-ভাইরাস
করোনার কারণে অনিশ্চয়তায় মারের অস্ট্রেলিয়ান ওপেন
লন্ডন, ১৪ জানুয়ারি, ২০২১ (বাসস/এএফপি): করোনা ভাইরাস পরীক্ষার ফল পজিটিভ আসায় অনিশ্চয়তার মধ্যে পড়ে গেছে ব্রিটিশ টেনিস তারকা এ্যান্ডি মারের অস্ট্রেলিয়ান ওপেনে অংশগ্রহন। বৃহস্পতিবার মারের করোনা পজিটিভের ঘোষনাটি এসেছে।
সাবেক শীর্ষ বাছাই মারে টুর্নামেন্ট আয়োজকদের
চার্টার ফ্লাইটে মারের অস্ট্রেলিযা যাওয়ার কথা থাকলেও লন্ডনে নিজ বাসভবনে আইসোলেশনে রয়েছেন তিনি। বৃটেনের সংবাদ সংস্থা প্রেস এসোসিয়েশন জানায়, মারে শারিরিকভাবে ভালই আছেন। নির্ধারিত সুচির পরে হলেও তিনি অস্ট্রেলিয়া পৌঁছাবেন বলে আশা করা হচ্ছে।
৩৩ বছর বয়সি এই তারকা মেলবোর্নে পাঁচ বার রানার আপ ট্রফি জয় করেছেন। টুর্নামেন্টের জন্য আজ থেকে ১২শ’ খেলোয়াড় ও সাপোর্ট স্টাফ অস্ট্রেলিয়া পৌঁছাতে শুরু করেছে। আগামী ৮ ফেব্রুয়ারি টুর্নামেন্টটি মাঠে গড়ানোর কথা থাকলেও এর আগে ১৪ দিনের কোয়ারেন্টাইন পালনের বাধ্যবাধকতার কারণে টুর্নামেন্টটি বিলম্বিত হতে পারে।
অস্ট্রেলিয়ান ওপেনের পরিচালক ক্রেগ টিলে করোনাকালে এই গ্র্যান্ড স্ল্যাম আয়োজনকে বাস্তবে পরিণত করার জন্য বেশ কয়েকমাস ধরে নিরবিচ্ছিন্ন কাজ করে যাচ্ছেন। টেনিস অস্ট্রেলিয়া জানায়, কেবলমাত্র যাত্রার আগমুহুর্তে কোভিড-১৯ পরীক্ষার নেগেটিভ ফল নিয়েই অস্ট্রেলিয়া প্রবেশ করতে পারবে খেলোয়াড়রা।
টুর্নামেন্টের বাছাইপর্বের খেলা অনুষ্ঠিত হয়েছে কাতারে।
বাসস/এএফপি/এমএইচসি/১৯০৫/স্বব