বাসস দেশ-৩১ : নোয়াখালীতে কোভিড ও ডেঙ্গু বিষয়ে সচেতনতামূলক দিনব্যাপী কর্মশালা

120

বাসস দেশ-৩১
সচেতনতামূলক-কর্মশালা
নোয়াখালীতে কোভিড ও ডেঙ্গু বিষয়ে সচেতনতামূলক দিনব্যাপী কর্মশালা
নোয়াখালী, ১৪ জানুয়ারি, ২০২১ (বাসস) : ‘মুজিব বর্ষে স্বাস্থ্য খাত, এগিয়ে যাবে অনেক ধাপ’ শ্লোগানে জেলায় কোভিড ও ডেঙ্গু বিষয়ে সচেতনতামূলক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
আজ বৃহস্পতিবার জেলা সিভিল সার্জন অফিসের হলরুমে লাইফস্টাইল, হেলথ এডুকেশন এন্ড প্রমোশন, স্বাস্থ্য শিক্ষা ব্যুরো, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আয়োজনে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়। জেলা সার্জন অফিস এ কর্মশালা বাস্তবায়ন করেন।
কর্মশালার শুরুতে মূল প্রতিপাদ্য স্লাইডের মাধ্যমে উপস্থাপন করেন, ডা. সোহরাব হোসেন। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার। এ সময় কর্মশালা আলোচনায় অংশগ্রহণ করেন, হেলথ এডুকেশন ডিপার্টমন্টের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার মো. আতিকুল ইসলাম, আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ও স্বাচিপ নোয়াখালীর সভাপতি ডা. ফজলে এলাহী খান, সাধারণ সম্পাদক ডা. মাহবুবুর রহমান।
বক্তারা, কোভিড-১৯ ও ডেঙ্গু বিষয়ে সচেতনতা সৃষ্টির জন্য করণীয় বিষয়সমূহের ওপর গুরুত্বারোপ করেন। বিশেষ করে কোভিড-১৯ এর ভ্যাকসিন সম্পর্কিত অপপ্রচার ও গুজব এবং ডেঙ্গু রোগে আক্রান্ত হলে ডাক্তারের পরামর্শ ছাড়া ওষুধ না খাওয়ার বিষয়ে সচেতনতা সৃষ্টির জন্য সাংবাদিকদের সহায়তা কামনা করেন। ইলেক্ট্রোনিক ও প্রিন্ট মিডিয়ার ৪৫ জন সাংবাদিক এ কর্মশালায় অংশগ্রহণ করেন।
বাসস/এনডি/সংবাদদাতা/১৮৫৫/-কেজিএ