বাসস ক্রীড়া-১৮ : জাতীয় দলে ফিরছেন বেনজেমা!

128

বাসস ক্রীড়া-১৮
ফুটবল -বেনজেমা- কেলেঙ্কারি
জাতীয় দলে ফিরছেন বেনজেমা!
প্যারিস, ১২ জানুয়ারি ২০২১ (বাসস) : দীর্ঘ ৫ বছর ধরে ফ্রান্স জাতীয় ফুটবল দলে সুযোগ পাচ্ছেন না দারুন ফর্মে থাকা রিয়াল মাদ্রিদের স্ট্রাইকার করিম বেনজেমা। ২০১৫ সালের নভেম্বরে সর্বশেষ ফ্রান্স জাতীয় দলে দেখা গেছে বেনজেমাকে। এরপরই ভালবুয়েনার সেই স্পর্শকাতর যৌন ভিডিও ছড়িয়ে পড়ার ঘটনা ঘটে। দুই ব্যক্তি সেই ভিডিওর কথা বলে ব্ল্যাকমেল করার চেষ্টা করেন।
বেনজেমার দাবি, তিনি এই ব্ল্যাকমেলে মধ্যস্থতা করার চেষ্টা করেছিলেন। কিন্তু ভালবুয়েনা সন্দেহের তীর বেনজেমার দিকেই তাক করে রাখেন। ওই ঘটনায় আবার নতুন করে শুনানী করতে যাচ্ছে ফ্রান্সের আদালত। ভালবুয়েনার ঘটনার জেরে ২০১৬ ইউরো ও ২০১৮ বিশ্বকাপ খেলতে পারেননি বেনজেমা।
ঘটনায় বেনজেমার সংশ্লিষ্ঠতার প্রমান এখনো পাওয়া না গেলেও তিনি স্কোয়াডে থাকলে দলে অস্বস্তি সৃষ্টির আশংকায় ফ্রেঞ্চ দলে ডাকেননি কোচ দিদিয়ের দেশ্যম। তার ওই যুক্তি মেনেও নিয়েছে ফরাসি ফুটবল ফেডারেশন।
এমন পরিস্থিতিতে ৩৩ বছরে পা রাখা বেনজেমাও জাতীয় দলের খেলা আশা ছেড়ে দিয়েছেন। কিন্তু তাকে নতুন করে স্বপ্ন দেখাতে শুরু করেছেন আসন্ন ফেডারেশন নির্বাচনের সভাপতি প্রার্থী মিশেল মুলিন। বেনজেমাকে দলে ফিরিয়ে আনার বিষয়টি নিশ্চিতের ঘোষণা দিয়েছেন তিনি।
মুলিন বলেন, ফ্রান্সের হয়ে পুনরায় বেনজেমার খেলা সম্ভব। তিনি দারুণ স্ট্রাইকার, তার বিষয়ে দেশ্যমকে অনুরোধ করব। অধীনস্থ হিসেবে ফেডারেশনের উপর মহল থেকে এমন অনুরোধ করা হলে সেটি উপেক্ষা করতে পারবেন না কোচ।’
গত বিশ্বকাপের পর থেকেই দুর্দান্ত ফর্মে আছেন এই বেনজেমা। গত আড়াই বছরে রিয়ালের জার্সিতে ৬৯ গোল করেছেন তিনি। ফর্ম বিবেচনায় তাই বেনজেমার ফ্রান্স দলে ডাক পেতে অসুবিধা হওয়ার কথা নয়। কিন্তু মুলিন সভাপতি নির্বাচিত হলে কোচের সিদ্ধান্তে হস্তক্ষেপ করবেন কিনা সেটিই দেখার বিষয়।
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/২০২৫/স্বব