বাসস দেশ-৪৪ : ৭ কলেজের মাস্টার্স পরীক্ষার রুটিন প্রকাশ

408

বাসস দেশ-৪৪
ঢাবি-৭ কলেজ-রুটিন
৭ কলেজের মাস্টার্স পরীক্ষার রুটিন প্রকাশ
ঢাকা, ১২ জানুয়ারি, ২০২১ (বাসস): করোনা মহামারির কারণে স্থগিত ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভূক্ত সরকারি সাত কলেজের পরীক্ষাসহ বিভিন্ন বর্ষের পরীক্ষার রুটিন ঘোষণা করা হয়েছে।
আজ ঢাবির পরীক্ষা নিয়ন্ত্রক বাহালুল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৭ সালের এম এ, এমএসএস, এমএসসি ও এমবিএ শেষ পর্ব অসমাপ্ত নিয়মিত, অনিয়মিত ও মানোন্নয়ন পরীক্ষা আগামী ১৪ জানুয়ারি বৃহস্পতিবার হতে নিম্নবর্ণিত সময়সূচি অনুযায়ী হবে। পরীক্ষা আরম্ভের সময় সকাল ৯ টা। পরীক্ষার সময়কাল প্রশ্নপত্রে উল্লেখিত সময়কাল। পরীক্ষা শেষ হবে ১১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার।
বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের জন্য দেওয়া পাঁচটি নির্দেশনা হলো- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইস্যু করা প্রবেশপত্র ছাড়া কোন শিক্ষার্থীকে পরীক্ষার হলে প্রবেশ করতে দেওয়া হবে না, পরীক্ষাকেন্দ্রে মোবাইলফোন ও যে কোন ধরনের ইলেক্ট্রনিক্স ডিভাইস বহন সম্পূর্ণ নিষিদ্ধ, পরীক্ষার্থীদের প্রবেশপত্র নিজ নিজ কলেজের অধ্যক্ষদের মনোনীত প্রতিনিধির মাধ্যমে কলেজের বিভাগীয় কার্যালয় থেকে সংগ্রহ করতে হবে, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় পরে জানানো হবে এবং এই সময়সূচিতে কোনো ধরনের অসঙ্গতি থাকলে প্রকাশের পরপরই তা ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রককে লিখিতভাবে জানাতে হবে।
উল্লেখিত পরীক্ষাগুলো যে সব কেন্দ্রে অনুষ্ঠিত হবে; সেগুলো হলো-ইডেন মহিলা কলেজের শিক্ষার্থীদের জন্য ঢাকা কলেজ (কেন্দ্রের কোড ১০১),ঢাকা কলেজ ও বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীদের জন্য ইডেন মহিলা কলেজ (কেন্দ্রের কোড-১০২), সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীদের জন্য বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজ (কেন্দ্রের কোড-১০৩), সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীদের জন্য (এম এ,এম এস এস) কবি নজরুল সরকারি কলেজ (কেন্দ্রের কোড-১০৪), কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থীদের জন্য পরীক্ষাকেন্দ্র সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ (কেন্দ্রের কোড-১০৫), সরকারি তিতুমীর কলেজ (এম বি এ,এম এস সি) শিক্ষার্থীদের জন্য পরীক্ষা কেন্দ্র সরকারি বাঙলা কলেজ (কেন্দ্রের কোড-১০৬), এবং সরকারি বাঙলা কলেজ এর পরীক্ষার্থীর জন্য পরীক্ষাকেন্দ্র সরকারি তিতুমীর কলেজ (কেন্দ্রের কোড-১০৭)।
বাসস/সবি/এসএস/২০১৫/-শআ