বাসস ক্রীড়া-৮ : স্টকপোর্টকে হারিয়ে এফএ কাপের চতুর্থ রাউন্ডে ওয়েস্টহ্যাম

126

বাসস ক্রীড়া-৮
ফুটবল-ইংল্যান্ড-এফএ কাপ
স্টকপোর্টকে হারিয়ে এফএ কাপের চতুর্থ রাউন্ডে ওয়েস্টহ্যাম
লন্ডন, ১২ জানুয়ারি, ২০২১ (বাসস/এএফপি): শেষ বাঁশি বাজার মাত্র ৭ মিনিট আগে ক্রেইগ ডসনের গোলে লীগের বাইরের ক্লাব স্টকপোর্টকে হারিয়েছে ওয়েস্টহ্যাম। সোমবার কস্টার্জিত ওই জয়ের মাধ্যমে এফ এ কাপের চতুর্থ পর্বে উঠেছে প্রিমিয়ার লীগের ক্লাবটি। এটি ছিল ক্লাবটির হয়ে ডসনের প্রথম গোল।
বিরামহীন বৃস্টির মধ্যে বৈরি পরিস্থিতে হ্যামারদের বিপক্ষে লড়তে গিয়ে জাতীয় লিগের দলটিকে দারুন বেগ পেতে হয়েছে। অথচ প্রিমিয়ার লিগে তালিকার শীর্ষ চারের চেয়ে মাত্র তিন পয়েন্টে পিছিয়ে রয়েছে ক্লাবটি।
ম্যাচটি খেলতে সাতজন আন্তর্জাতিক ফুটবলার নিয়ে বেশ শক্তিশালী একটি দল মাঠে নামিয়েছিলেন ডেভিড ময়েস। কিন্তু প্রথমার্ধের ম্যাচে আতশবাজির ঝলকানি আছড়ে পড়েছিল মাঠেও। যে কারণে ম্যাচটি সাময়িকভাবে বন্ধ হয়ে যায়।
ম্যাচের দ্বিতীয়ার্ধে গোলের দারুন দুটি সুযোগ নস্ট করেছেন মাইকেল এন্টনিও এবং সাইদ বেনরাহমা। ওই অর্ধে অবশ্য স্বাগতিকদের বেশ চেপে ধরেছিল সফরকারী ওয়েস্টহ্যাম। শেষ পর্যন্ত এর সুফল তারা পেয়েছে একেবারেই শেষ মুহুর্তে এসে। জ্যারড বাওয়েনস এর ক্রসের একটি বল জোড়ালো হেডে জালে জড়িয়ে দেন ডসন। ফলে চতুর্থ রাউন্ডে উঠে যায় ওয়েস্টহ্যাম। এই রাউন্ডে তাদের প্রতিপক্ষ ডনকাস্টার।
বাসস/এএফপি/এমএইচসি/১৭৫০/স্বব