বাসস দেশ-১২ : মাগুরায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোটদান পদ্ধতি বিষয়ে মতবিনিময় সভা

123

বাসস দেশ-১২
মতবিনিময়
মাগুরায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোটদান পদ্ধতি বিষয়ে মতবিনিময় সভা
মাগুরা, ১১ জানুয়ারি, ২০২১ (বাসস) : মাগুরা পৌরসভা নির্বাচন উপলক্ষে ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোটদান পদ্ধতি প্রদর্শন ও নির্বাচনী আচরণ বিধি প্রতিপালন বিষয়ে ভোটার,প্রার্থী ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে ।
আজ সোমরার সকাল সাড়ে ১০টায় স্থানীয় আছাদুজ্জামান মিলনায়তনে জেলা নির্বাচন অফিস এ মতবিনিময় সভার আয়োজন করে। সভায় জেলা নির্বাচন ও রির্টানিং অফিসার অলিউল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড.আশরাফুল আলম। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসান, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমাডেন্ট শুভ্র চৌধুরী, জেলা তথ্য অফিসার রেজাউল করিম, সদর উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রির্টানিং অফিসার অমিত কুমার দাস।
সভায় ইভিএম-এ ভোট প্রদান প্রক্রিয়া সম্পর্কে ভোটার, প্রার্থী ও সাংবাদিকদের অবগত করানো হয় । অনুষ্ঠানে জানানো হয়, ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট প্রদান সহজ ও নির্ভরযোগ্য। এটি হ্যাকিং এর কোন সুযোগ নেই। এছাড়া এটির মাধ্যমে জালভোট দেয়া,কেন্দ্র দখল করে ভোট প্রদান,একজনের ভোট অন্যের পক্ষে প্রদানেরও কোন সুযোগ নেই।
দ্বিতীয়ধাপে আগামী ১৬ জানুয়ারি মাগুরা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে পৌরসভার ৩৫টি কেন্দ্রে মোট ৭৬ হাজার ৮৭৫ জন ভোটার ইলেকট্রনিক ভোটিং মেশিনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
বাসস/এনডি/সংবাদদাতা/১৪৫৭/নূসী