ভাসানটেক সরকারি কলেজেবঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

209

ঢাকা, ১০ জানুয়ারি, ২০২১ (বাসস) : যথাযথ মর্যাদায় ঢাকার ভাসানটেক সরকারি কলেজে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তনকে স্মরণ করে কলেজে আজ সকালে অনলাইন আলোচনা সভা ও সেমিনার অনুষ্ঠিত হয়। আয়োজনের শুরুতে কলেজের বঙ্গবন্ধুর স্মৃতি স্মারক ‘বাংলাদেশের হৃদয় হতে’ ম্যুরালে পুষ্পস্তবক প্রদান করা হয়।
অনুষ্ঠানে ‘জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন’ শিরোনামে প্রবন্ধ উপস্থাপন করেন কলেজের মুজিববর্ষ পালন কমিটির আহ্বায়ক এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবদুল্লাহ আল মোহন। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাসানটেক সরকারি কলেজে অধ্যক্ষ অধ্যাপক মাহমুদা খাতুন। শিক্ষার্থীরা ছাড়াও আলোচনায় অংশ নেন দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক এবং শিক্ষক পরিষদের সম্পাদক ড. মো: বজলুর রহমান রফিক, সহকারী অধ্যাপক আসমা আহসান, সহকারী অধ্যাপক ড. মোসা. আলেয়া ফেরদৌসী প্রমুখ।
আলোচনায় অংশগ্রহণসহ অনুষ্ঠানটি পরিচালনা করেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক আতিয়া খন্দকার। শিক্ষকবৃন্দসহ শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর ভাষণ থেকে পাঠ, কবিতা আবৃত্তির মাধ্যমে অনলাইনে, ফেসবুক লাইভে সংযুক্ত থেকে আয়োজনকে সফল করেন।