বাসস দেশ-৩৩ : দেশের বিভিন্নস্থানে শীতবস্ত্র বিতরণ

330

বাসস দেশ-৩৩
শীতবস্ত্র- বিতরণ
দেশের বিভিন্নস্থানে শীতবস্ত্র বিতরণ
ঢাকা, ৯ জানুয়ারি ২০২১ (বাসস): দেশের বিভিন্ন স্থানে আজ শনিবার দরিদ্র ও অসহায় শীতার্ত ব্যক্তিদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।
বাসস-এর গোপালগঞ্জ সংবাদদাতা জানান, জেলার কোটালীপাড়া উপজেলায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার দেওয়া ছয়হাজার কম্বল শীতার্তদের মাঝে বিতরণ করা হয়েছে। উপজেলার ১১টি ইউনিয়নে ও একটি পৌরসভায় এসব কম্বল বিতরণ করা হয়।
এরই অংশ হিসেবে শনিবার উপজেলার কান্দি ইউনিয়নের ধারাবাশাইল বাজারে পাঁচশ’ শীতার্ত ব্যক্তির মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শীর্তাতদের মাঝে এসব কম্বল বিতরণ করেন। এসময় পৌর মেয়র কামাল হোসেন শেখ, কান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মনীন্দ্রনাথ রায় ও সাধারণ সম্পাদক তুষার মধু উপস্থিত ছিলেন।
বাসস-এর জয়পুরহাট সংবাদদাতা জানান, জেলায় ছিন্নমূল, অসহায় ও দরিদ্র নারী-পুরুষের মধ্যে শনিবার শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জয়পুরহাট ইউনিট।রেড ক্রিসেন্ট সোসাইটির জয়পুরহাট ইউনিটের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি আরিফুর রহমান রকেট প্রধান অতিথি হিসাবে দুস্থদের মাঝে চারশ’ কম্বল বিতরণ করেন।
এ সময় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন, রেড ক্রিসেন্ট সোসাইটির জয়পুরহাট ইউনিটের ভাইস চেয়ারম্যান মোমিন আহম্মেদ চৌধুরী, সেক্রেটারী গোলাম হক্কানি, জয়পুরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খ.ম আব্দুর রহমান রনি প্রমুখ উপস্থিত ছিলেন।
বাসস-এর কুমিল্লা (দক্ষিণ) সংবাদদাতা জানান, বাংলাদেশ সেনাবাহিনীর ৬ ইস্ট বেঙ্গলের উদ্যোগে জেলার বুড়িচং উপজেলায় আজ শনিবার স্থানীয় ৫২০ জন দুস্থ ও অসহায় ব্যক্তির মাঝে ত্রাণ ও শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।
শনিবার দুপুর দুইটায় উপজেলার নিমসার ইউনিয়নের শিকারপুর এলাকায় ৩৩ পদাতিক ডিভিশনের অধীনস্থ ১০১ পদাতিক ব্রিগেড-এর ৬ ইস্ট বেঙ্গল টিমের উদ্যোগে সামাজিক দূরত্ব বজায় রেখে এসব ত্রাণ ও শীতবস্ত্র বিতরণ করা হয়।
শীতবস্ত্র ও ত্রাণ বিতরণ করেন ৬ ইস্ট বেঙ্গলের অধিনায়ক লে. কর্ণেল মুনতাসির রহমান চৌধুরী। এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর মো. মাহফুজ আলম।
বাসস-এর নওগাঁ সংবাদদাতা জানান, জেলায় আজ শনিবার শীতার্ত দুস্থ পরিবারগুলোর মাঝে পাঁচশ’ কম্বল বিতরন করেছে নওগাঁ ওয়েলফেয়ার এসোসিয়েশন। সকাল সাড়ে ১০টায় শহরের চক এনায়েত সরকারী প্রাথমিক বিদ্যালয় চত্বরে কম্বল বিতরন কর্মসূচি শুরু হয়।
প্রধান অতিথি হিসাবে এই কর্মসূচীর উদ্বোধন করেন নওগাঁ ওয়েলফেয়ার এসোসিযেশনের সাধারন সম্পাদক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যলয়ের নাক, কান, গলা বিভাগের প্রধান ডা. মঞ্জুরুল আলম। পরে জেলার বদতলগাছি, রানীনগর, ধামইরহাট ও নিয়ামতপুর উপজেলায় পৃথকভাবে অনুরূপ কম্বল বিতরন করা হয়।
বাসস/এনডি/সংবাদদাতা/২০১০/-এমকে