চট্টগ্রামের মৎস্য শিল্প সম্প্রসারণে নতুন উদ্যোগ নেয়া হবে : রেজাউল করিম চৌধুরী

704

চট্টগ্রাম, ৯ জানুয়ারি, ২০২০ (বাসস) : চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, সরকার মৎস্য শিল্পের উন্নয়নে ব্যাপক কর্মসূচি নিয়ে কাজ করছে। মেয়র নির্বাচিত হয়ে চট্টগ্রামের মৎস্য শিল্পের সম্প্রসারণে নতুন নতুন কার্যকর উদ্যোগ নিয়ে মৎস্য ব্যবসায়ীদের পাশে থাকতে চাই।
শনিবার চট্টগ্রামের নতুন ফিসারীঘাট এলাকায় সোনালী যান্ত্রিক মৎস্য শিল্প সমবায় সমিতির লিঃ এর উদ্যোগে আয়োজিত যান্ত্রিক মৎস্য ব্যাবসায়ীদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক ও মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী বলেন, বঙ্গবন্ধু তনয়া জননেত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে আন্তর্জাতিক আদালতে লড়াইয়ে আমরা ভারত ও মিয়ানমারের কাছ থেকে বিশাল সমূদ্র সীমা জয় করেছি। এ সমুদ্র সীমায় রয়েছে ব্যাপক সম্ভাবনা, মৎস্য তার মধ্যে অন্যতম।
তিনি বলেন, যান্ত্রিক মৎস্য ব্যবসায়ী কর্মীদের সরকারী কর্ম পরিকল্পনার প্রতি আনুগত্যের কারণে বাংলাদেশ বিশ্বের শ্রেষ্ঠ ইলিশ উৎপাদনকারী দেশ। যারা গভীর সমুদ্রে লক্ষ লক্ষ টাকার যান্ত্রিক নৌযান ও কর্মী পাঠিয়ে গভীর সমুদ্রে মৎস্য আহরনে কাজ করছেন, তারা ঝুঁকি নিয়ে দেশের জন্য অসীম সাহসিক ভূমিকা রাখছেন। আর চট্টগ্রামের মৎস্য ব্যবসায়ীরা এদের মধ্যে অন্যতম। মৎস্য আহরন, সংরক্ষন ও বাজারজাত করণে ব্যবসায়ীরা কিছু সমস্যার সম্মূখীন হচ্ছেন। সকলের দোয়া ও রায় নিয়ে মেয়র নির্বাচিত হয়ে মৎস্য শিল্পের সম্প্রসারণে নতুন নতুন উদ্যোগ নিয়ে মৎস্য ব্যবসায়ীদের পাশে থাকতে চাই।
এসময় পাথরঘাটা ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর পদপ্রার্থী পুলক খাস্তগীর, চট্টগ্রাম মহানগর আওয়ামী মৎস্যজীবী লীগের আহ্বায়ক আলহাজ্ব আমিনুল হক বাবুল সরকার সদস্য সচিব এম এ মোতালেব তালুকদার, এম এ গফফার কুতুবী, দিদারুল আলম দিদার, এ কে এম ফজলুল হক, হেমায়েত হোসেন মিঠুসহ বিভিন্ন থানা কমিটি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।