বাসস ক্রীড়া-৯ : ব্রিসবেনে তিন দিনের লক ডাউনে চতুর্থ টেস্ট নিয়ে জটিলতা বাড়লো

147

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-ব্রিসবেন
ব্রিসবেনে তিন দিনের লক ডাউনে চতুর্থ টেস্ট নিয়ে জটিলতা বাড়লো
ব্রিসবেন, ৮ জানুয়ারি, ২০২১ (বাসস) : করোনা নিয়ে কুইন্সল্যান্ড সরকারের কঠোর স্বাস্থ্যবিধি প্রটোকলে অনিশ্চিয়তার দোলাচলে দুলছে ব্রিসবেনে ভারত-অস্ট্রেলিয়ার চতুর্থ টেস্ট। কুইন্সল্যান্ড সরকারের কড়া বার্তা, ব্রিসবেনে আসলে কোয়ারেন্টাইনে থাকতে হবে। আর ভারতীয় দল থেকে পাল্টা বার্তায় বলা হয়, কোনভাবেই আর কোন কোয়ারেন্টাইনে থাকবে না। প্রয়োজনে চতুর্থ টেস্ট খেলবে না। দু’পক্ষের এমন পাল্টা-পাল্টি অবস্থানে ব্রিসবেন টেস্ট নিয়ে জটিলতা আরও বাড়লো।
কারন আজ থেকে নতুন করে আরও তিন দিনের লক ডাউন জারি করলো কুইন্সল্যান্ড সরকার। ফলে ব্রিসবেনে চতুর্থ টেস্ট আয়োজন নিয়ে জটিলতা বহুগুনে বেড়ে গেল।
এতে চিন্তায় পড়ে গেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। সে দেশের সংবাদমাধ্যমগুলো একটি সূত্রের বরাত দিয়ে বলছে, তিনদিনের লক ডাউনে চিন্তায় পড়ে গেছে সিএ। তিন দিনের লক ডাউনের পরিস্থিতিতে কড়া নজর রাখছে সিএ’র কর্মকর্তারা। ইতোমধ্যে কঠোর জৈব-সুরক্ষা বলয়ে আপত্তি জানিয়ে আমাদের চিঠি দেয়া হয়েছে।
সে দেশের সংবাদমাধ্যম আরও বলছে, একটি হোটেলের একজন কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। তার দেহে করোনাভাইরাসের নতুন লক্ষন পাওয়া গেছে।
এদিকে, গতকাল সিএ’কে আনুষ্ঠানিক চিঠি দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ব্রিসবেনের কড়া স্বাস্থ্যবিধি প্রটোকলের নিয়ম শিথিল করার অনুরোধ করেছে বিসিসিআই। কিন্তু তিন দিনের লক ডাউনে পরিস্থিতি অন্য দিকে মোড় নিবে তাতে সন্দেহ নেই।
বাসস/এএমটি/১৮৩০/স্বব