নাটোরে গৃহহীনদের জন্যে ৫৫৮টি বাড়ি নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলেছে

282

নাটোর, ৮ জানুয়ারি, ২০২১ (বাসস) : মুজিব শতবর্ষ উপলক্ষে জেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্যে প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে ৫৫৮টি বাড়ি নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলেছে।
জেলার বাগাতিপাড়া উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের নির্মাণাধীন গৃহের অগ্রগতি পরিদর্শন করে রাজশাহীর বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবীর খোন্দকার। উপজেলার কামারপাড়া এলাকায় গুচ্ছাকারে নির্মাণাধীন ২৩ টি বাড়ির নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন শেষে উপকারভোগীদের উদ্দেশ্যে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন পূরণে দেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারের ভূমিসহ গৃহনির্মাণ করে দিচ্ছে সরকার। পর্যায়ক্রমে সারাদেশে ৯ লাখ গৃহনির্মাণ করা হবে। প্রথম পর্যায়ে সারাদেশে ৬৫ হাজার ৭২৬টি বাড়ির মধ্যে রাজশাহী বিভাগে ৬ হাজার ৭৭০টি বাড়ির নির্মাণ কাজ দ্রুত শেষ হবে। এসব বাড়িতে অবস্থানকালে উপকারভোগীরা রাষ্ট্রের কল্যাণে কাজ করে যাবেন বলে আশা প্রকাশ করেন বিভাগীয় কমিশনার।
এসময় নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বলেন, জেলার নির্মাণাধীন ৫৫৮টি বাড়ির নির্মাণ কাজ এখন শেষের পথে। বাড়িগুলোতে স্থানীয়ভাবে জনস্বাস্থ্য বিভাগসহ অন্যান্য প্রতিষ্ঠানের সহায়তায় নিরাপদ পানির ব্যবস্থাও করা হচ্ছে। ইতোমধ্যে জেলা কৃষি ও খাস জমি ব্যবস্থাপনা কমিটি সভায় ৫৫৮ ব্যক্তির অনুকূলে প্রত্যেকের দুই শতাংশ জমির মালিকানা সংক্রান্ত কবুলিয়ত নথি অনুমোদন করা হয়েছে।
বাগাতিপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অহিদুল ইসলাম গোকুল জানান, সরকারি নীতিমালা অনুযায়ী গুণগত মান বজায় রেখে বাড়িগুলো নির্মাণ করা হচ্ছে। এই লক্ষ্যে পরিষদের নিয়মিত তদারকি অব্যাহত আছে।
বাগাতিপাড়া উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পাল বাসস’কে জানান, কামারপাড়াতে নির্মাণাধীন বাড়ির ২৩ পরিবারের উপকারভোগীদের পেশাগত উন্নয়নের লক্ষ্যে বাড়িগুলোর পাশ দিয়ে বয়ে চলা মামুদপাড়া বিলের খালে মাছ চাষের জন্যে সমবায় সমিতি গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করা হবে। বাগাতিপাড়া উপজেলায় মোট ৪৪টি বাড়ি নির্মাণ করা হচ্ছে।