বাসস দেশ-১১ : মাদারীপুরে সাড়ে ৩শ’ প্রতিবন্ধী শিক্ষার্থী পেলো কম্বল, চাল ও হুইল চেয়ার

117

বাসস দেশ-১১
প্রতিবন্ধী শিক্ষার্থী
মাদারীপুরে সাড়ে ৩শ’ প্রতিবন্ধী শিক্ষার্থী পেলো কম্বল, চাল ও হুইল চেয়ার
মাদারীপুর, ৭ জানুয়ারি, ২০২১ (বাসস) : জেলায় সাড়ে ৩শ’ প্রতিবন্ধী শিক্ষার্থী ও দুস্থদের মাঝে কম্বল, হুইল চেয়ার ও চাল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় শহরের তরমুগরিয়া এলাকায় প্রতিষ্ঠিত প্রসিসেস প্রতিবন্ধী বিদ্যালয়ের আয়োজনে এ কম্বল বিতরণ করা হয়। এ সময় প্রধান অতিথি থেকে কম্বল, হইল চেয়ার ও চাল বিতরণ করেন স্থানীয় সরকার অধিদপ্তরের মাদারীপুরের উপপরিচালক মো. আজহারুল ইসলাম। বিনামূল্যে এ শীতবস্ত্র পেয়ে খুশি হত-দরিদ্র প্রতিবন্ধী শিক্ষার্থী ও স্বজনরা।
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক খায়রুল আলম সুমন, সমাজ সেবা অধিদপ্তরের উপপরিচালক তাপস ফলিয়া, মাদারীপুর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান খান, জাতীয় প্রতিবন্ধী ফোরামের মহাসচিব ড. সেলিনা আখতার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবির মাহমুদ ইমরান প্রমুখ উপস্থিত ছিলেন।
বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ডা. সেলিনা আখতার জানান, ১৯৯৯ সালে প্রতিবন্ধী বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর ২০১৫ সালে এটি এমপিওভুক্ত হয়। ওই সময়ে ২০ শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করলেও এখন শিক্ষার্থীর সংখ্যা এসে দাঁড়িয়েছে ৩শ’ ৫৭জন। প্রতিবন্ধীরা যাতে স্বাভাবিক জীবনে চলাফেরা করতে পারে সেজন্যই বিদ্যালয়টি স্থাপন করা হয়। বর্তমানে সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে বিদ্যালয়টিতে শিক্ষার্থীদের দিক নির্দেশনায় ৩৩ জন শিক্ষক কর্মরত রয়েছেন।
বাসস/এনডি/সংবাদদাতা/১৪০৫/নূসী