নাটোরের বাগাতিপাড়ায় ডে কেয়ার সেন্টারের কার্যক্রম শুরু

287

নাটোর, ৭ জানুয়ারি, ২০২১ (বাসস) : জেলার বাগাতিপাড়া উপজেলায় শিশুদের জন্যে ডে কেয়ার সেন্টার ‘স্নেহ’র কার্যক্রম শুরু করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে দশটায় রাজশাহীর বিভাগীয় কমিশনার মোঃ হুমায়ুন কবীর খোন্দকার বাগাগিপাড়া উপজেলা অফিসার্স ক্লাব পরিচালিত সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
উদ্বোধন শেষে বিভাগীয় কমিশনার মোঃ হুমায়ুন কবীর খোন্দকার বলেন, উপজেলা পর্যায়ে শিশুদের জন্যে ডে কেয়ার সেন্টারের কার্যক্রম চালু করা প্রশংসার দাবি রাখে। এরফলে চাকুরীজীবী মা’দের কর্মস্থলে মানসিক স্বস্তি আসবে। তাদের কাছ থেকে খুব সহজেই কাংখিত সেবা পাওয়া যাবে ।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ, বাগাতিপাড়া উপজেলা নির্বাহী অফিসার ও বাগাতিপাড়া উপজেলা অফিসার্স ক্লাবের সভাপতি প্রিয়াংকা দেবী পাল প্রমুখ।
উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর জাকিয়া সুলতানা অভিব্যক্তি ব্যক্ত করে বলেন, উপজেলা পরিষদ প্রাঙ্গনের অফিস ছাড়াও অনেক সময় অফিসের কাজে বাইরে যেতে হয়। অফিস সময়ে ডে কেয়ার সেন্টারে আমার দুই মেয়ের অবস্থান আমাকে মানসিক প্রশান্তি দেবে। পাশাপাশি আমি আশাকরি অনেক শিশুদের একসাথে সহাবস্থানে তাদের আচরণ ও মানসিক বিকাশে ইতিবাচক প্রভাব ফেলবে।
বাগাতিপাড়া উপজেলা নির্বাহী অফিসার ও বাগাতিপাড়া উপজেলা অফিসার্স ক্লাবের সভাপতি প্রিয়াংকা দেবী পাল জানান, দুইজন কেয়ারটেকারকে আউটসোর্সিং এর ভিত্তিতে নিয়োগ দেয়া হয়েছে। শিশুদের সার্ভিস চার্জ এবং উপজেলা প্রশাসনের অর্থায়নে সেন্টারটি পরিচালিত হবে।
নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বাসস’কে বলেন, বাগাতিপাড়া উপজেলা প্রশাসনের অনুকরণে জেলার অন্যান্য উপজেলা প্রশাসন ডে কেয়ার সেন্টারের কার্যক্রম চালু করলে চাকুরীজীবী মায়েরা উপকৃত হবেন। আশাকরি অন্যান্য উপজেলা এবং জেলার অন্যান্য দপ্তর এ উদ্যোগ গ্রহণ করবে।