সিডনি টেস্ট: একাদশে রোহিত, অভিষেক হচ্ছে সাইনির

310

সিডনি, ৬ জানুয়ারি, ২০২১ (বাসস) : দু’টি পরিবর্তন এনে আগামীকাল (আজ বাংলাদেশ সময় ভোর সাড়ে পাঁচটা) থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে শুরু হওয়া সিডনি টেস্টের একাদশ ঘোষনা করেছে ভারতীয় ক্রিকেট দল। তৃতীয় টেস্টের একাদশে ফিরেছেন ওপেনার রোহিত শর্মা। অভিষেক হতে যাচ্ছে পেসার নবদীপ সাইনির।
ইনজুরির কারনে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম দুই টেস্টে খেলতে পারেননি রোহিত। সুস্থ হয়ে উঠায় তৃতীয় টেস্টের একাদশে রোহিত। ওপেনার মায়াঙ্ক আগারওয়ালের পরিবর্তে সুযোগ হয়েছে তার। প্রথম দু’টেস্টে নিজেকে মেলে ধরতে পারেননি আগারওয়াল। ৪ ইনিংসে মাত্র ৩১ রান করেছেন তিনি।
দেশের হয়ে সর্বশেষ ২০১৯ সালে নভেম্বরে কলকাতায় দিবা-রাত্রির টেস্ট খেলেছিলেন রোহিত। ঐ ম্যাচে ভারতের প্রতিপক্ষ ছিলো বাংলাদেশ। দলে ফিরেই সহ-অধিনায়কের দায়িত্ব পেয়েছেন ৩২ টেস্ট খেলা রোহিত। নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি না থাকায়, রোহিতের অভিজ্ঞতা কাজে আসবে বলে মনে করে ভারত।
দ্বিতীয় টেস্টে ইনজুরিতে পড়েন পেসার উমেশ যাদব। তার পরিবর্তে আরেক পেসার নবদীপ সাইনিকে একাদশে নিয়েছে ভারত। একাদশে সুযোগ পাবার দৌঁড়ে এগিয়ে ছিলেন শার্দুল ঠাকুর ও টি নটরাজনও। তবে জসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজের সাথে তৃতীয় পেসার হিসেবে খেলার সুযোগ পাচ্ছেন সাইনি। এ ম্যাচ দিয়ে টেস্ট অভিষেক হবে তার। ইতোমধ্যে দেশের হয়ে ৭টি ওয়ানডে ও ১০টি টি-টুয়েন্টি ম্যাচ খেলেছেন সাইনি। ওয়ানডেতে ৬টি ও টি-টুয়েন্টিতে ১৩টি উইকেট নিয়েছেন তিনি।
চার ম্যাচের টেস্ট সিরিজে ১-১ সমতা বিরাজ করছে।
সিডনি টেস্টের জন্য ভারত একাদশ : আজিঙ্কা রাহানে (অধিনায়ক), রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, হনুমা বিহারি, ঋসভ পান্থ (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন, জসপ্রিত বুমরাহ, নবদীপ সাইনি ও মোহাম্মদ সিরাজ।