বাসস ক্রীড়া-২ : জুভেন্টাসের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে করোনা পজিটিভ হলেন কুয়াড্রাডো

102

বাসস ক্রীড়া-২
ফুটবল-করোনা
জুভেন্টাসের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে করোনা পজিটিভ হলেন কুয়াড্রাডো
তুরিন, ৬ জানুয়ারি, ২০২০ (বাসস) : জুভেন্টাসের কলম্বিয়ান মিডফিল্ডার হুয়ান কুয়াড্রাডো করোনায় আক্রান্ত হয়েছেন। তুরিনের জায়ান্ট ক্লাবটির পক্ষ থেকে মঙ্গলবার এই তথ্য নিশ্চিত করা হয়েছে। এ নিয়ে দলের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে কুয়াড্রাডো করোনা পজিটিভ হলেন।
একদিন আগে দলের নির্ভরযোগ্য ডিফেন্ডার এ্যালেক্স সান্দ্রোর করোনায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছিল ইতালিয়ান ক্লাবটি। জুভেন্টাসের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘এ্যালেক্স সান্দ্রো করোনায় আক্রান্তের পর স্বাভাবিক নিয়মেই ক্লাবের অন্যান্য খেলোয়াড় ও কোচিং স্টাফের করোনা পরীক্ষা করা হয়েছে। সেখানেই কুয়াড্রাডোর করোনা পজিটিভ ধরা পড়েছে। তার মধ্যে কোন ধরনের উপসর্গ নেই, তবে তাকে ইতোমধ্যেই সেল্ফ আইসোলেশনে পাঠানো হয়েছে। সান্দ্রোর মধ্যে অবশ্য সামান্য কিছু উপস্বর্গ দেখা দিয়েছিল।’
সোমবার সান্দ্রোর করোনা পজিটিভের বিষয়টি নিশ্চিত করে জুভেন্টাসের পক্ষ থেকে বিবৃতি দেয়া হয়েছিল। সেখানে জানানো হয়েছিল নিরাপত্তার নিরিখেই স্কোয়াডের বাকি খেলোয়াড় ও কোচিং স্টাফের পরীক্ষা করা হবে। জুভেন্টাস ক্যাম্পে শঙ্কা দেখা দিয়েছিল যে সান্দ্রোর বেশ কয়েকজন সতীর্থের করোনায় আক্রান্ত হবার ঝুঁকি রয়েছে। রোববার উদিনেসের বিপক্ষে এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার ৮৩ মিনিট পর্যন্ত মাঠে ছিলেন।
এক বিবৃতিতে জুভেন্টাসের পক্ষ থেকে বলা হয়েছিল, ‘যথাযথ স্বাস্থ্য প্রোটকল মেনে ক্লাবের অনুশীলন ও অন্যান্য কার্যক্রম চালিয়ে যাবার জন্য ক্লাব ইতোমধ্যেই স্বাস্থ্য অধিদপ্তরের সাথে আলোচনা করেছে।’
২৭ পয়েন্ট নিয়ে সিরি-এ টেবিলের পঞ্চম স্থানে থাকা বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস আগামীকাল লিগের বড় ম্যাচে শীর্ষে থাকা এসি মিলানের মুখোমুখি হবে।
বাসস/নীহা/১৫৪০০/স্বব