বিভিন্ন স্থানে শীতবস্ত্র বিতরণ

284

ঢাকা, ৬ জানুয়ারি, ২০২১ (বাসস) : দেশের বিভিন্নস্থানে শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বাসস-এর সংবাদদাতাদের পাঠানো খবরে জানা যায়-
নীলফামারী : জেলায় রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে শীতার্ত মানুষের মধ্যে ৪০০ কম্বল বিতরণ করা হয়েছে। আজ সোসাইটির নীলফামারী ইউনিট কার্যালয় চত্ত্বরে এসব এসব কম্বল বিতরণ করা হয়।
এসময় রেড ক্রিসেন্ট সোসাইটির নীলফামারী ইউনিটের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক হাসিনা আহমেদ, নির্বাহী সদস্য এসএম সফিকুল আলম ডাবলু, মাসুদ সরকার, সদস্য আবুল কালাম আজাদ, ইউনিট লেভেল কর্মকর্তা ফজলুল হক প্রমুখ।
সাতক্ষীরা : জেলায় ৪০০ জন অসহায় হত-দরিদ্র ও প্রতিবন্ধীদের মধ্যে শীতবস্ত্র ও চাল বিতরণ করা হয়েছে। এসএসসি-২০০৪ শিক্ষার্থীদের ব্যানারে সদর উপজেলার শিবপুরে উক্ত শীতবস্ত্র ও চাল করা হয়। রাজিয়া সুলতানা তাপসীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত শীতবস্ত্র ও চাউল বিতরণ করেন, শিবপুর ইউনিয়ান আওয়ামী লীগ সভাপতি শওকত আলী। এ সময় সেখানে আরো উপস্থিত ছিলেন, ছাত্তার আলী, ইউপি সদস্য ডালিম প্রমুখ।
জয়পুরহাট : ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, হরিজন ছিন্নমূল, অসহায় ও দরিদ্র নারী-পুরুষের মধ্যে জেলা শহরের বিভিন্ন স্থানে শীতবস্ত্র বিতরণ করেছে জয়পুরহাট জেলা প্রশাসন।
জয়পুরহাটের জেলা প্রশাসক মো. শরীফুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জয়পুরহাট পৌর এলাকার শান্তিনগর তুড়িপাড়া ক্ষুদ্র নৃ-গোষ্টি মহল্লায় শীতবস্ত্র বিতরণ করেন। শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক ইশরাত ফারজানা, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মো. মনিরুজ্জামান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম সোলায়মান আলী, উপজেলা নির্বাহী অফিসার মিল্টন চন্দ্র রায়, পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক, জয়পুরহাট প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক খ.ম আব্দুর রহমান রনি, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অশোক কুমার ঠাকুর, আওয়ামীলীগ নেতা মহসিন আলী উপস্থিত ছিলেন। সরকারের ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয়ের বরাদ্দকৃত কম্বল, সুইটার ও কার্ডিগেন ২৬০ জন নারী-পুরুষের মধ্যে বিতরণ করা হয়।
এ ছাড়াও জেলা শহরের হরিজন পট্টিসহ রেলকলোনী এলাকায় ছিন্নমূল নারী-পুরুষের মধ্যে কম্বল, সুইটার, কার্ডিগেন বিতরণ করা হয়।