বাসস দেশ-৩৯ : ধর্ম পুঁজি করে একটি গোষ্ঠী ফায়দা লুটতে চায় : চসিক মেয়র প্রার্থী রেজাউল

192

বাসস দেশ-৩৯
চসিক – মেয়র প্রার্থী
ধর্ম পুঁজি করে একটি গোষ্ঠী ফায়দা লুটতে চায় : চসিক মেয়র প্রার্থী রেজাউল
চট্টগ্রাম, ৫ জানুয়ারি ২০২১ (বাসস) : চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী বলেন, একটি গোষ্ঠী ধর্ম পুঁজি করে দেশে অরাজক পরিস্থিতি তৈরি করে ফায়দা লুটতে চায়। তারা নিজের মত করে ধর্ম উপস্থাপন করে জনমনে বিভ্রান্তি তৈরি করে নিজেদের আখের গোছানোর অপচেষ্টায় লিপ্ত। তারা তাদের পূর্ব-পুরুষদের রেখে যাওয়া ব্যবসা হিসেবে ইচ্ছামত ধর্মের অপব্যাখ্যা দিয়ে যাচ্ছে।
হালিশহর থানা ছাত্রলীগের উদ্যোগে আজ বিকেলে ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা, শীতবস্ত্র বিতরণ ও বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্য ‘বঙ্গ স্পন্দন’ উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
রেজাউল করিম চৌধুরী বলেন, একাত্তরে তারা এবং তাদের পূর্ব-পুরুষেরা পাকিস্তানিদের দোসর হয়ে বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতা করেছে। পাকিস্তানি হানাদারদের খুশি করতে তারা অসংখ্য বাঙালি হত্যা করে, বাড়ি-ঘর লুট করে, গ্রামের পর গ্রাম জ্বালিয়ে দেয় এবং মা বোনদের গনিমতের মাল বলে পাক হানাদারদের হাতে তুলে দেয়। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে বাঙালি সশস্ত্র স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে পাক হানাদারদের পরাজিত করে বাংলার স্বাধীনতা ছিনিয়ে এনেছিল। তাই বঙ্গবন্ধুর নাম শুনলে, প্রতিকৃতি দেখলে তাদের গায়ে জ্বালা ধরে। তিনি আগামী ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে এই চক্রকে প্রতিহত করতে ভোটারদের নৌকার পক্ষে ঐক্যবদ্ধ করতে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল স্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।
বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য আরশেদুল আলম বাচ্চু অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন। প্রধান আলোচক ছিলেন ছাত্রলীগের সাবেক নেতা এরশাদুল আমীন। বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ কাট্টলীর কাউন্সিলর প্রার্থী আলহাজ অধ্যাপক ইসমাইল, হালিশহর আওয়ামী লীগ নেতা আবেদ মনসুর চৌধুরী, সাইদুল হক সাইদ, আশফাকুল আলম প্রমুখ।
মহানগর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সামদানী জনির সভাপতিত্বে ও ইমরান খান আরভির সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হালিশহর থানা ছাত্রলীগ নেতা এ কে আরিফ, নওশাদ আলি, এ আর অপু, মো. আকিব, সাব্বির আহমেদ শামিম, ইসমাইল হোসেন, কাজী মাহমুদ হাসান রনি, মোহাম্মাদ সাজিদ, সাফায়েত হোসেন প্রমুখ।
বাসস/জিই/কেএস/২০১৩/অমি