বাসস ক্রীড়া-১৫ : আর্সেনাল থেকে ধারে নিস-এ যোগ দিলেন সালিবা

130

বাসস ক্রীড়া-১৫
ফুটবল-সালিবা-দলবদল
আর্সেনাল থেকে ধারে নিস-এ যোগ দিলেন সালিবা
নিস (ফ্রান্স), ৫ জানুয়ারি ২০২১ (বাসস/এএফপি): আর্সেনাল থেকে ধারে নিস-এ যোগ দিয়েছেন ডিফেন্ডার উইলিয়াম সালিবা। মৌসুমের পর্যন্ত তিনি এখানে থাকবেন বলে সোমবার উভয় ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে।
এক বিজ্ঞপ্তিতে লিগ ওয়ানের নিস জানায়, ‘১৯ বছর বয়সি এই ফুটবলারের বিষয়ে আর্সেনালের সঙ্গে সম্পাদিত চুক্তিতে ক্রয়ের সুযোগ রাখা হয়নি।’ তবে এই চুক্তির সঙ্গে ঘনিষ্ঠভাবে জড়িত একটি সুত্র এএফপিকে জানিয়েছেন ধার-এর চুক্তির এই মেয়াদ আগামী মৌসুম পর্যন্ত বাড়তে পারে।
প্রিমিয়ার লিগের ক্লাব আর্সেনাল বলেছে,‘ আরো প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচে খেলার সুযোগ করে দিতে সালিবাকে সেখানে পাঠানো হয়েছে।’ ক্লাবের টেকনিক্যাল ডিরেক্টর ইডু বলেন,‘ আমাদের সঙ্গে সে ভাল একটি ক্যারিয়ার গড়তে পারবে বলে আশা করছি। তবে আমাদের অবশ্যই মনে রাখতে হবে তার বয়স এখনো ১৯ বছর। ভবিষ্যতে তার জন্য অনেক সময় পড়ে আছে।’
গত জুনে সেন্ট-এতিয়েন থেকে আর্সেনালে ফিরলেও গানারদের সঙ্গে এখনো মুল দলে খেলা হয়নি সালিবার। ধার-এ সেন্ট-এতিয়েনে পাঠানোর আগে ফ্রান্স অনুর্ধ- ২০ দলের এই আন্তর্জাতিক খেলোয়াড়কে ২০১৯ সালের জুলাইয়ে ৩০ মিলিয়ন ইউরো ব্যয়ে দলভুক্ত করেছে আর্সেনাল। শীতকালীন বিরতির পর প্রথম ম্যাচে ব্রেস্ট সফরে যাবে নিস। আগামীকাল বুধবারের ওই ম্যাচে ইনজুরিগ্রস্ত অধিনায়ক ডেন্টের পরিবর্তে মাঠে নামতে পারেন সালিবা।
বাসস/এএফপি/এমএইচসি/১৯৪২/স্বব