উন্নত জাতি গঠনে খেলাধুলা ও ক্রীড়া কার্যক্রম বাড়ানোর কোন বিকল্প নেই : ধর্ম প্রতিমন্ত্রী

341

জামালপুর, ৪ জানুয়ারী, ২০২১ (বাসস) : ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি বলেছেন, উন্নত ও সমৃদ্ধ জাতি তৈরিতে খেলাধুলা ও ক্রীড়া কার্যক্রম বাড়ানোর কোন বিকল্প নেই।
তিনি আরো বলেন, যুব সমাজকে মাদকাসক্তি, মোবাইল আসক্তি, ইভটিজিংসহ নানা সামাজিক অপরাধ প্রবণতা থেকে বাঁচাতে ক্রীড়া, সামাজিক, সাংস্কৃতিক কর্মকান্ড জোরদার করার কোন বিকল্প নেই।
ফরিদুল হক খান আজ সকালে জেলার ইসলামপুর উপজেলার ইসলামপুর উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা ক্রীড়া সংস্থা আয়োজিত ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
ফরিদুল হক খান বলেন, নিয়মিত শিক্ষা কার্যক্রমের সঙ্গে ক্রীড়া, খেলাধুলা এবং সাংস্কৃতিক কর্মকান্ডের আয়োজন করতে হবে।
তিনি বলেন, এক্ষেত্রে নিয়মিত আন্ত:স্কুল, আন্ত:কলেজ, আন্ত:মাদ্রাসা ক্রীড়া, খেলাধুলা ও বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করার জন্য শিক্ষা প্রতিষ্ঠানসমূহ বিশেষ উদ্যোগ গ্রহণ করতে পারে।
প্রতিমন্ত্রী বলেন, খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ড শুধুমাত্র শারীরিকভাবে সুস্থ করেনা, মানুষের চিত্তকেও আনন্দিত করে, সুপ্ত প্রতিভা বিকশিত করে এবং প্রতিযোগিতামূলক মানসিকতা তৈরি করে ব্যক্তির আত্মবিশ্বাস বৃদ্ধিতে সহায়তা করে। কোন কোন ক্ষেত্রে এমন সব প্রতিভার সন্ধান পাওয়া যায় যারা দেশ ও জাতির জন্য সম্মান বয়ে আনে।
তিনি আরো বলেন, তাই বেশি বেশি করে খেলাধুলা, ক্রীড়া প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক কর্মকান্ড আয়োজনে সকল শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন, ক্রীড়া সংগঠন এবং যুব সংগঠন সমূহকে এগিয়ে আসতে হবে।
উপজেলা নির্বাহি অফিসার এস এম মাজহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম জামাল আবদুন নাছের চৌধুরী বাবুল, সার্কেল এসপি সুমন মিয়া, ইসলাম পুর সরকারি কলেজের উপাধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমদ ও ইসলামপুর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. খলিলুর রহমান প্রমুখ।
অনুষ্ঠানে ইসলামপুর উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয়, কলেজ, মাদ্রাসা, কিন্ডারগার্টেনসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, ক্রীড়া সংগঠন ও যুব সংগঠনের মধ্যে ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়।