স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর ওয়েবসাইট ও লোগো তৈরির লক্ষ্যে সভা অনুষ্ঠিত

881

ঢাকা, ৪ জানুয়ারি, ২০২১ (বাসস) : স্বাধীনতার সুবর্ণজয়ন্তী যথাযথভাবে উদযাপনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে ওয়েবসাইট ও লোগো ডিজাইন তৈরীর বিষয়ে ডিজিটাল প্ল্যাটফর্মে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে আজ এই সভা অনুষ্ঠিত হয়।
সভায় ‘সুবর্ণজয়ন্তী’ উপলক্ষে একটি আন্তর্জাতিক মানের ওয়েবসাইট তৈরি এবং স্বনামধন্য সকল এজেন্সী ও গুণী শিল্পীদের পরামর্শের ভিত্তিতে লোগো তৈরির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়।
নির্মিত এই ওয়েবসাইটটি আগামী ৩১ ডিসেম্বর ২০২১ পর্যন্ত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ তত্ত্বাবধান করবে এবং পরবর্তীতে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়কে হন্তান্তর করা হবে বলে সভায় জানানো হয়। সভায় ওয়েবসাইট তৈরি, কনটেন্ট নির্বাচন এবং লোগো নির্বাচনের ক্ষেত্রে পৃথক পৃথক কমিটি করারও সিদ্ধান্ত গৃহীত হয়।
আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এই উপলক্ষে অডিও-ভিজ্যুয়াল কনটেন্ট, অ্যানিমেশন মুভি, কুইজ, লাইট এন্ড সাউন্ড শো ইত্যাদির প্রস্তুতির কথাও জানান ।
সভায় অন্যান্যোর মধ্যে অনলাইনে সংযুক্ত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতিম দেব,এটুআই-এর প্রকল্প পরিচালক ড. মো. আব্দুল মান্নান, এটুআই-এর পলিসি অ্যাডভাইজর আনীর চৌধুরী’সহ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।