বাসস দেশ-৫৩ : যুক্তরাজ্য থেকে সিলেটে আসা ৪২ প্রবাসী বিমানবন্দর থেকে সরাসরি কোয়ারেন্টাইনে

189

বাসস দেশ-৫৩
করোনা-কোয়ারেন্টাইন
যুক্তরাজ্য থেকে সিলেটে আসা ৪২ প্রবাসী বিমানবন্দর থেকে সরাসরি কোয়ারেন্টাইনে
সিলেট, ৪ জানুয়ারি, ২০২১ (বাসস) : যুক্তরাজ্য থেকে সিলেটে আসা ৪২ প্রবাসীকে বিমানবন্দর থেকে সরাসরি কেয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।
বর্তমান করোনা পরিস্থিতিতে যুক্তরাজ্যের হিথ্রো থেকে বাংলাদেশের সিলেটে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক শিশু সহ মোট ৪২ যাত্রীকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি নির্ধারিত হোটেলে এই কোয়ারান্টাইনে পাঠানো হয়।
আজ সোমবার দুপুরে লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (বিজি ২০২) ফ্লাইটে করে সরাসরি সিলেটে আসেন এ সকল যাত্রীরা।
এরপর বিমানবন্দরের ভেতরে তাদের আনুষ্ঠানিকতা শুরু হয়। শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করার পর বেলা সোয়া দুইটার দিকে একসঙ্গে কড়া প্রহরায় তাদেরকে বিমানবন্দর থেকে সরাসরি পুর্ব নির্ধারিত সিলেট নগরীর দুইটি বিলাসবহুল আবাসিক হোটেলে নেওয়া হয়।
যুক্তরাজ্য থেকে বিমানের ফ্লাইট আসা উপলক্ষে আজ সোমবার সকাল থেকে সিলেট ওসমানী বিমানবন্দরে নিরাপত্তা ব্যাবস্থা জোরদারের পাশাপাশি বিমান যাত্রীদের বহন করার জন্য তিনটি বিআরটিসি বাস সেখানে অপেক্ষামান রাখা হয়। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে এই তিনটি বাস দিয়ে এসকল যুক্তরাজ্য প্রবাসীদেরকে সরকার নির্ধারিত সিলেট নগরীর হোটেল স্টার প্যাসিফিক ও হোটেল হলি গেইটে নিয়ে যাওয়া হয়। যাত্রীরা যাতে হোটেলের বাইরে না যেতে পারেন এবং হোটেলে যাতে তাদের স্বজনরা প্রবেশ না করেন তার জন্য হোটেলগুলোর সামনে সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা থাকবে।
সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যাবস্থাপক হাফিজ আহমেদ এ তথ্য নিশ্চিত করে জানান, যুক্তরাজ্য থেকে আজকে আসা ৪২ জন যাত্রীকে সরকারি নির্দেশনা অনুযায়ি বিমানবন্দর থেকে সরাসরি হোটেলে প্রেরণ করা হয়েছে, আজ থেকে টানা ১৪ দিন এ সকল যাত্রীরা নিজ খরচে হোটেলের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে। এরইমধ্যে যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য নগরের দুটি হোটেল প্রস্তুত করে সিলেট জেলা প্রশাসন।
এদিকে, বাংলাদেশ সরকারের পক্ষ থেকে যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের বাধ্যতামুলক কোয়ারান্টাইনে থাকতে হবে এমন নির্দেশনা জারির পর এবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিট কাটা ১৫২ জন যাত্রী তাদের ফ্লাইট বাতিল করেছেন।
সপ্তাহের প্রতি সোম ও বৃহস্পতিবার যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের সরাসরি ফ্লাইট আসে। সর্বশেষ গত ২৪ ডিসেম্বর ২০২ জন, গত ২৮ ডিসেম্বর ২০২ জন এবং ৩১ ডিসেম্বর ২৩৭ যাত্রী নিয়ে বিমানের তিনটি ফ্লাইট ওসমানী বিমানবন্দরে আসে।
হাফিজ আহমেদ জানান, সিলেটে গত একমাসে যুক্তরাজ্য থেকে প্রায় দেড় হাজার যাত্রী এসেছেন। এতে করে সিলেটে করোনার নতুন করে ছড়িয়ে পড়ার সবচেয়ে বেশি ঝুঁকি দেখা দিয়েছে। এ অবস্থায় যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদেরকে বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দিয়েছে সরকার।
বাসস/সংবাদদাতা/২০৩৫/-এমএন