বাসস ক্রীড়া-৯ : টাচেলের চাকুরিচ্যুতিকে ‘দু:খজনক’ বললেন তার সাবেক পিএসজি সহকারী

129

বাসস ক্রীড়া-৯
ফুটবল-পিএসজি-টাচেল
টাচেলের চাকুরিচ্যুতিকে ‘দু:খজনক’ বললেন তার সাবেক পিএসজি সহকারী
বুদাপেস্ট, ৪ জানুয়ারি ২০২১ (বাসস/এএফপি): থমাস টাচেলকে প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) আকষ্মিক বরখাস্তের ঘটনাটি ‘দু:খজনক’ বলে মন্তব্য করেছেন তার সাবেক হাঙ্গেরীয় সহকারী জাসল্ট লো। যদিও জার্মান কোচ টাচেলের চাকুরিচ্যুতি অনিবার্য ছিল বলেও মন্তব্য করেছেন তিনি।
হাঙ্গেরীয় পত্রিকা নেমজেটি স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে লো বলেন,‘ সত্যিকার অর্থে পরিস্থিতি দীর্ঘ সময় বইয়ে বেড়ানোর মত উপযুক্ত ছিল না।’
২০১৮ সালে ক্লাবে যোগ দেয়া টাচেলকে হটাৎ করেই ২৪ ডিসেম্বর বিদায় করে দেয় কাতারি মালিকানাদিন ক্লাবটি। তিনি কাতারি কর্তৃপক্ষের সমালোচনায় মেতেছিলেন বলেও গুজব রয়েছে। শনিবার তার পরিবর্তিত কোচ হিসেবে ৪৮ বছর বয়সি মরিসিও পোচেত্তিনোর নাম ঘোষণা করেছে প্যারিস জায়ান্টরা। যেখানে ২০০১ থেকে ২০০৩ সাল পর্যন্ত খেলোয়াড়ী জীবন কাটিয়েছেন পোচেত্তিনো।
লো বলেন,‘ এখন মনে হচ্ছে দলকে শীর্ষে পৌঁছে দেয়ার পর নিজ থেকেই সড়ে দাঁড়ানোটাই উত্তম ছিল। যাতে সুন্দর মুহুর্তেকে সঙ্গী করে যাওয়া যেত। কারণ প্রথম আড়াই বছর আমরা বেশ ভাল সময় কাটিয়েছি।
তবে আমরা বিষ্মিত হয়েছি ২৩ ডিসেম্বর স্ট্রাসবুর্গের বিপক্ষে ৪-০ গোলে জয়লাভ করার পরেই আমাদেরকে ফোন করেছিলেন লিওনার্দো (পিএসজির ক্রীড়া পরিচালক)। এ সময় তিনি বলে দেন যে থমাসকে আগামীতে তার প্রয়োজন নেই।
২০২০ সালের বাজে পরিস্থিতি বিবেচনার পর আমরা এমন একটি সিদ্ধান্ত পেলাম যেটি কিছুটা বোধগম্য হচ্ছিল না। ’
৪৭ বছর বয়সি ওই কোচ প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে পৌঁছে দিয়েছে পিএসজিকে। যেখানে বায়ার্ন মিউনিখের কাছে ০-১ গোলে হেরে শিরোপা ঘরে তুলতে পারেনি প্যারিস জায়ান্টরা। এমনকি নেইমার ও এমবাপ্পের অবর্তমানে দলকে অনুপ্রেরানা জুগিয়ে নক আউট পর্বে নিয়ে গিয়েছিলেন তিনি।
লো বলেন,‘ এর বাইরেও আমাদের দলকে দারুনভাবে ব্যাহত করেছে ইনজুরি সমস্যা। সেই সঙ্গে লড়তে হয়েছে করোনা ভাইরাসের সঙ্গে। বছর শেষে ক্লাবটি দারুন একটি পেশাদারি সফলতার দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছিল। সত্যিকার অর্থে আমরা তুলনামুলক ভাবে বেশী পারফর্ম করেছি।’
বাসস/এএফপি/এমএইচসি/১৭৫৫/স্বব