বাসস ক্রীড়া-৬ : সিনসিনাতি থেকে নাম প্রত্যাহার করে নিলেন নাদাল

147

বাসস ক্রীড়া-৬
টেনিস-নাদাল
সিনসিনাতি থেকে নাম প্রত্যাহার করে নিলেন নাদাল
টরেন্টো, ১৩ আগস্ট ২০১৮ (বাসস) : আগামী সপ্তাহে শুরু হওয়া এটিপি সিনসিনাতি মাস্টার্স থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন বিশ্বের এক নম্বর খেলোয়াড় রাফায়েল নাদাল। চলতি মাসের শেষে অনুষ্ঠিতব্য ইউএস ওপেনের প্রস্তুতির কারণে তিনি সিনসিনাতিতে খেলবেন না বলে জানিয়েছেন।
৩২ বছর বয়সী নাদালা রোববার টরেন্টো মাস্টার্সে জয়ের মাধ্যমে ক্যারিয়ারে ৮০তম শিরোপা জয়ের কৃতিত্ব দেখিয়েছেন। ফাইনালে জয়ের পর এক বিবৃতিতে নিজের ফিটনেস ধরে রাখার লক্ষ্যে সিনসিনাতি থেকে নাম প্রত্যাহারের ঘোষণা দেন নাদাল। বিবৃতিতে তিনি বলেন, ‘এখানে অন্য কোন কারন নেই। ব্যক্তিগতভাবে সুস্থ থাকা ও ফিটনেস বজায় রাখার নিমিত্তেই আমি না খেলার সিদ্ধান্ত নিয়েছি। এজন্য আমি টুর্নামেন্ট পরিচালক ও আমার বন্ধু আন্দ্রে সিলভার প্রতি কৃতজ্ঞ। তার সাথে আমার ফোনে কথা হয়েছে এবং তিনি আমার পরিস্থিতি বুঝতে পেরেছেন। আমি নিশ্চিত বরাবরের মতই টুর্ণামেন্টটি বেশ সফল হবে। সিলভা ও তার দলের জন্য আমার শুভকামনা রইলো।’
নাদালের নাম প্রত্যাহারে শীর্ষ বাছাই হিসেবে টুর্নামেন্টে অংশ নিবেন সুইস সুপারস্টার রজার ফেদেরার। ফিটনেস ধরে রাখার কারণে টরেন্টোতে খেলেননি ফেদেরার। তার পথই অনুসরণ করলেন এবার নাদাল।
এর আগে রোববারের ফাইনালে স্টিফানোস টিসিটসিপাসকে ৬-২, ৭-৬ (৭/৪) গেমে পরাজিত করে নাদাল টরেন্টোর শিরোপা জিতেছেন।
বাসস/নীহা/১৫৫০/মোজা/স্বব