বাসস দেশ-৭ : কুমিল্লায় শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ

140

বাসস দেশ-৭
বই বিতরণ
কুমিল্লায় শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ
কুমিল্লা (দক্ষিণ), ৪ জানুয়ারি, ২০২১ (বাসস) : কুমিল্লার বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে করোনা মহামারী বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে হাতে নতুন বই পৌঁছে দেওয়া হচ্ছে। চলতি বছর উৎসব করে এ কার্যক্রম শুরু করা না হলেও নতুন বই হাতে পেয়ে অনেক খুশি শিক্ষার্থীরা।
নতুন বছরের প্রথম দিন থেকে শুরু হওয়া এ কর্মসূচির আওতায় পর্যায়ক্রমে কুমিল্লা জেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানেই নতুন বই পৌঁছে দেওয়া হচ্ছে। আজ সোমবার সকাল সাড়ে ৯টায় কুমিল্লা গুলবাগিচা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, কুমিল্লা জিলা স্কুল এবং কুমিল্লা কালেক্টরেট স্কুল ও কলেজ শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন জেলা প্রশাসক আবুল ফজল মীর। এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসনের সহকারী কমিশনার মো গোলাম মোস্তফা, জেলা শিক্ষা কর্মকর্তা মো. আবদুল মজিদ, উপজেলা নির্বাহী অফিসার জাকিয়া আফরিন প্রমুখ।
জেলা প্রশাসক আবুল ফজল মীর বাসসকে বলেন, মহমার ীকরোনা পরিস্থিতি স্বাভাবিক না থাকার কারণে প্রতি বছরের ন্যায় এ বছরে উৎসব মুখোর ভাবে বই বিতরণীয় অনুষ্ঠান করা যায়নি। কুমিল্লা কালেক্টরেট স্কুল ও কলেজের অধ্যক্ষ নার্গিস আক্তার বাসসকে জানান, করোনা পরিস্থিতিতে বাসায় থেকে মানসিকভাবে ভেঙ্গে পড়েছিলো শিক্ষার্থীরা। নতুন বই পেয়ে শিক্ষার্থীদের উৎফুল্লতা বেড়ে গেছে বলে জানান তিনি।
বাসস/এনডি/সংবাদদাতা/১১৩১/নূসী