কথা সাহিত্যিক রাবেয়া খাতুনের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক

394

ঢাকা, ৩ জানুয়ারি, ২০২১ (বাসস) : তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ স্বাধীনতা ও একুশে পদক প্রাপ্ত কথা সাহিত্যিক রাবেয়া খাতুনের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন।
রোববার সন্ধ্যায় রাজধানীতে নিজ বাসভবনে এই অনন্য কথা সাহিত্যিকের শেষ নিঃশ্বাস ত্যাগের সংবাদে তথ্যমন্ত্রী প্রয়াতের আত্মার শান্তি কামনা করেন ও তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরের মাতা ১৯৩৫ সালের ২৭ ডিসেম্বর জন্ম গ্রহণকারী রাবেয়া খাতুন সম্পর্কে তথ্যমন্ত্রী বলেন, ‘শিশু-কিশোরদের জন্য শত গ্রন্থের প্রণেতা রাবেয়া খাতুন লেখালেখির পাশাপাশি শিক্ষকতা ও সাংবাদিকতা করেছেন।
এছাড়া তিনি বাংলা একাডেমির কাউন্সিল সদস্য, জাতীয় গ্রন্থ কেন্দ্রের গঠনতন্ত্র পরিচালনা পরিষদ, জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুরি বোর্ডের বিচারক প্যানেল এবং শিশু একাডেমির কাউন্সিল সদস্য হিসেবেও কাজ করেছেন উল্লেখ করে মন্ত্রী বলেন, সাহিত্য জীবনের স্বীকৃতি হিসেবে একুশে পদক ও স্বাধীনতা পদক ছাড়াও বাংলা একাডেমি পুরস্কার অর্জনকারী রাবেয়া খাতুন তার অসামান্য লেখনীর মাঝে চিরস্মরণীয় হয়ে থাকবেন।’